• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৪০ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাকিস্তানের রাজ্জাককে সমুচিত জবাব দিলেন ভারতের ইরফান

  ক্রীড়া ডেস্ক

০৬ ডিসেম্বর ২০১৯, ১৬:১৪
ইরফান পাঠান
পাকিস্তানের বিপক্ষে ইরফানের উইকেট (ছবি : সংগৃহীত)

জাসপ্রিত বুমরাহকে ‘বেবি বোলার’ বলে কটাক্ষ করেছিলেন পাকিস্তানের সাবেক অলরাউন্ডার আবদুল রাজ্জাক। যার উত্তরে এখনো পর্যন্ত একটি মন্তব্য করেননি ভারতীয় পেসার। বুমরাহ চুপ থাকলেও তার হয়ে জবাব দিলেন ইরফান পাঠান। টেনে আনলেন ২০০৪ সালে জাভেদ মিয়াঁদাদের করা একটি মন্তব্যকে।

১৫ বছর আগে ভারত-পাকিস্তান টেস্ট ম্যাচের ঠিক আগে মিয়াঁদাদ ভারতের বাঁ হাতি বোলার প্রসঙ্গে বলেছিলেন, ‘তোমাদের ইরফান পাঠানের মতো বোলার পাকিস্তানের প্রতিটি গলি-মহল্লায় পাওয়া যায়। ওকে নিয়ে চিন্তার কোনো কারণ দেখছি না।’

এমন তির্যক মন্তব্যের বছর দুয়েক পরে মিয়াঁদাদকে জবাব দিয়েছিলেন পাঠান। ২০০৬ সালে করাচিতে অনুষ্ঠিত টেস্ট ম্যাচে পাঠান হ্যাটট্রিক করেছিলেন। তার বাঁকানো সুইং খেলতে পারেননি পাক ব্যাটসম্যানরা।

সেই মন্তব্য সামনে এনে বুমরাহর পাশে দাঁড়িয়ে রাজ্জাককে জবাব দিয়েছেন পাঠান। টুইটারে ভারতের সাবেক অলরাউন্ডার লেখেন, ‘ইরফানের মতো বোলার আমাদের গলিতে গলিতে খেলে। কিন্তু এই গলির বোলার যখন বারবার ওদের বিপক্ষে খেলেছে, ততবারই ওদের বেগ দিয়েছে। সমর্থকদের বলছি, এই ধরনের মন্তব্যকে গুরুত্ব দেওয়ার কোনো অর্থ নেই। ওর মন্তব্যগুলো পড়ো আর হাসো।’

পাকিস্তানের ক্রিকেটবিষয়ক একটি ওয়েবসাইটকে দেওয়া সাক্ষাৎকারে রাজ্জাক বলেছিলেন, ‘আমি ওয়াসিম আক্রাম, গ্লেন ম্যাকগ্রার মতো বোলারের বিপক্ষে খেলেছি। আমার কাছে জাসপ্রিত বুমরাহ তো শিশু। আমি খুব সহজেই ওকে শাসন করতে পারতাম।’ রাজ্জাকের এমন মন্তব্য নিয়ে প্রবল আলোড়ন তৈরি হয় ভারতীয় ক্রিকেটে।

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড