• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ওয়ার্নারের সেঞ্চুরিতে বিশাল স্কোরের পথে অস্ট্রেলিয়া

  ক্রীড়া ডেস্ক

২২ নভেম্বর ২০১৯, ১৫:৩৮
ডেভিড ওয়ার্নার
ব্রিসবেন টেস্টে ওয়ার্নারের সেঞ্চুরি (ছবি : সংগৃহীত)

ঘরের মাঠে টেস্টে নেমে সেঞ্চুরি তুলে নেন ডেভিড ওয়ার্নার। ২০১৮ সালে বল টেম্পারিং করে নিষিদ্ধ হন বলে গত বছর ঘরের মাঠে ভারত ও শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ খেলতে পারেননি। নতুন মৌসুমে টেস্টে নেমে আবারও জ্বলে উঠলেন তিনি। ঘরের মাঠে ওয়ার্নার তুলে নেন ১৬তম সেঞ্চুরি। আর ব্রিসবেনে এটি তার চতুর্থ সেঞ্চুরি।

ওয়ার্নারের সেঞ্চুরিতে ভর করে পাকিস্তানের বিপক্ষে বিশাল স্কোরের পথে হাঁটছে অস্ট্রেলিয়া। দ্বিতীয় দিন শেষে অজিদের সংগ্রহ এক উইকেটে ৩১২ রান। এরই মধ্যে ৭২ রানের লিড নিয়েছে স্বাগতিকরা। প্রথম দিনে পেসারদের দাপটে ২৪০ রানে পাকিস্তানকে অলআউট করে অস্ট্রেলিয়া। দ্বিতীয় দিনে ওয়ার্নার ও বার্নসের ব্যাটিংয়ের কাছে ম্লান হয় পাকিস্তানের বোলিং আক্রমণ। সারা দিনে মাত্র একটি উইকেট আদায় করে সফরকারীরা।

ওপেনিং জুটিতেই ওয়ার্নার ও বার্নস ২২২ রানের জুটি এনে দেয় অজিদের। ব্যাটিং করতে নেমে প্রথম সেশনে ২৫ ওভারে বিনা উইকেটে ১০০ রান তোলে অজিরা। দ্বিতীয় সেশনে যোগ করে আরও ৯৫ রান। টানা দুই সেশনে কোনো উইকেট পড়েনি অজিদের। সেঞ্চুরির জন্য কোনো তাড়াহুড়ো করেননি ওয়ার্নার। চা-বিরতির আগে ওয়ার্নার অপরাজিত ছিলেন ৯৯ রানে। সঙ্গী বার্নস তখন অপরাজিত ছিলেন ৮৮ রানে।

শেষ সেশনে নেমে ঠান্ডা মাথায় ক্যারিয়ারের ২২তম সেঞ্চুরি তুলে নেন ওয়ার্নার। সাতটি বাউন্ডারি হাঁকান তিনি। তবে সঙ্গী বার্নসের দুর্ভাগ্য, মাত্র তিন রানের জন্য পঞ্চম সেঞ্চুরি তুলে নিতে পারেননি। ইয়াসির শাহর বলে সুইপ খেলতে গিয়ে ইনসাইড এজে বোল্ড হন ৯৭ রানে। দ্বিতীয় উইকেটে লাবুশেইনির সঙ্গে অবিচ্ছিন্ন ৯০ রানের জুটি গড়েন ওয়ার্নার। দিন শেষে ওয়ার্নার ১৫১ রানে অপরাজিত আর লাবুশেইনি আছেন ৫৫ রানে।

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড