• বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

দিবা-রাত্রির টেস্টের উদ্বোধনী অনুষ্ঠানে যা যা থাকছে

  ক্রীড়া ডেস্ক

২২ নভেম্বর ২০১৯, ০২:৩৬
গোলাপি
গোলাপি বলের টেস্ট আয়োজনে নানা উদ্যোগ নিয়েছে পশ্চিমবঙ্গ ক্রিকেট অ্যাসোসিয়েশন (ছবি : সংগৃহীত)

গোলাপি বলের টেস্ট। ভারতের কলকাতার ঐতিহ্যবাহী ক্রিকেট স্টেডিয়াম ইডেন গার্ডেনসে শুক্রবার (২২ নভেম্বর) শুরু হচ্ছে গোলাপি বলে দিবা-রাত্রির প্রথম টেস্ট। ভারত ও বাংলাদেশ উভয় দলই প্রথমবার খেলতে যাচ্ছে দিবা-রাত্রিতে ফ্লাড লাইটের আলোয় গোলাপি বলের এই টেস্ট। আর এই টেস্ট ম্যাচকে ঘিরে গোটা ভারতজুড়ে উন্মাদনা ছড়িয়ে পড়েছে।

এই টেস্টকে স্মরণীয় করে রাখতে যা যা করণীয় তার সব কিছুই করছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের ( বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলি। গোলাপি বলের টেস্ট ম্যাচ উপলক্ষে অনেক রথী-মহারথীদের মিলন মেলা বসতে যাচ্ছে ইডেন গার্ডেনে।

শুক্রবার উদ্বোধনী দিনে নানা কর্মযজ্ঞ ঘোষণা করেছে পশ্চিমবঙ্গ ক্রিকেট অ্যাসোসিয়েশন (সিএবি)।

টস হওয়ার আগে কলকাতা পুলিশ ব্যান্ড শো প্রদর্শন করবে। এরপর বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দুই দেশের ক্রিকেটারদের সঙ্গে মাঠে পরিচিত হবেন। টসের আগে ভারতের অধিনায়ক বিরাট কোহলি ও বাংলাদেশের অধিনায়ক মুমিনুল হকের হাতে গোলাপি বল তুলে দেওয়া হবে। বাংলাদেশ সময় দুপুর ১টায় বিশেষ সোনার কয়েনে টস অনুষ্ঠিত হবে।

টস অনুষ্ঠিত হওয়ার পর দুই পাশে দাঁড়িয়ে ক্রিকেটাররা নিজ নিজ দেশের জাতীয় সঙ্গীত গাইবে। তবে এবার রেকর্ড বাজিয়ে হবে না। অর্কেস্ট্রার বাজনাতে দুই দলের সঙ্গীত বেজে উঠবে।

এরপর ইডেন গার্ডেনের বিখ্যাত ঘণ্টা বাজিয়ে গোলাপি বলের টেস্টের উদ্বোধন করবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পশ্চিমবঙ্গের মুখমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার পাশে থাকবেন ভারতীয় ক্রিকেট বোর্ডের ( বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলি, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন এবং বিশ্ব ক্রিকেটের মহারথী শচীন টেন্ডুলকার।

বাংলাদেশ সময় দুপুর দেড়টায় শুরু হবে ঐতিহাসিক গোলাপি বলের টেস্ট ম্যাচ। এরপর লাঞ্চ বিরতিতে ম্যাচের নানা পরিস্থিতি সৌরভ, শচীন, দ্রাবিড়, লক্ষ্মণ, কুম্বলে, শেবাগ মিলে টক শো করবেন।

চা বিরতির পর স্বরেন্দ্রু ও তার গ্রুপের সঙ্গীত পরিবেশনা থাকবে। এরপর ২০০০ সালে অভিষেক টেস্টে অংশ নেওয়া বাংলাদেশের ক্রিকেটারদের নিয়ে একটি গাড়ি মাঠ প্রদক্ষিণ করবে। বাউন্ডারি লাইন ধরে কার্টে (ছোট গাড়ি) করে তারা পুরো মাঠ চক্কর দেবেন।

প্রথম দিন শেষে ক্রিকেটারসহ দর্শকদের বিমোহিত করতে গান পরিবেশন করবেন বাংলাদেশের বিখ্যাত শিল্পী রুনা লায়লা, কলকাতার সুরকার ও সঙ্গীত শিল্পী জিৎ গাঙ্গুলি। দুটি বাংলা এবং একটি হিন্দি গান গাইবেন রুনা লায়লা। অন্যদিকে জিৎ গাঙ্গুলির গান পরিবেশনের মধ্য দিয়ে শেষ হবে প্রথম দিনের অনুষ্ঠান।

ওডি/টিএএফ

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড