• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভারতীয় বোলারদের উপহার দিলেন মাহমুদউল্লাহ

  ক্রীড়া ডেস্ক

২১ নভেম্বর ২০১৯, ১২:৪০
মাহমুদউল্লাহ
জাতীয় দলের ব্যাটসম্যান মাহমুদউল্লাহ (ছবি : সংগৃহীত)

নেটে অনুশীলনের সময় ব্যাটসম্যানদের শুধু দলের খেলোয়াড়রাই বল করেন না; বরং দলের বাইরের বোলাররাও বল করার সুযোগ পেয়ে থাকে। আন্তর্জাতিক ক্রিকেটারদের আউট করার লক্ষ্য নিয়েই নেটে আসেন স্থানীয় বোলাররা। কোনো ব্যাটসম্যানকে আউট করতে পারলে, ম্যাচের মতো উৎসবও করেন কেউ কেউ।

বুধবার ইডেনে বাংলাদেশের অনুশীলনে সেই ছবিই দেখা গেল। মাহমুদউল্লাহকে এক বার বোল্ড ও এক বার এলবিডব্লিউ করে ম্যাচের মতোই জয়োৎসব করলেন ভারতের স্থানীয় বাঁহাতি স্পিনার প্রলয় বন্দ্যোপাধ্যায়। এ সময় নেট থেকে বেরিয়ে ২১ বছর বয়সী এই স্পিনারকে একটি গোলাপি বল উপহার দিলেন মাহমুদউল্লাহ।

এই বাঁহাতি স্পিনার পাইকপাড়া স্পোর্টিং ক্লাবে খেলেন। গতবার মোহনবাগানে সই করে কোনো ম্যাচ খেলার সুযোগ পাননি। পাইকপাড়ায় সই করে সেই আশা পূরণ করতে চান। দিনের শেষে বাংলাদেশের স্পিন বোলিং কোচ ড্যানিয়েল ভেট্টোরির সঙ্গেও বেশ কিছুক্ষণ কথাও বলতে দেখা যায় প্রলয়কে।

কী পরামর্শ দিলেন কিউই কিংবদন্তি? এমন প্রশ্নের জবাবে প্রলয় বলেন, ‘স্যার বলছিলেন, বলকে আরও একটু হাওয়ায় (ফ্লাইট) রাখতে। তাতে বল ঘুরবেও বেশি। বাউন্সও বেশি পাওয়া যাবে।’ মাহমুদউল্লার কাছ থেকে এই উপহার পেয়ে অভিভূত প্রলয় বললেন, ‘খুব ভাল লাগছে। আগে কখনো গোলাপি বল চোখেই দেখিনি।’

এখানেই শেষ নয়। বাংলাদেশের টি-টুয়েন্টি দলের অধিনায়ক একজন তরুণ পেসারকেও গ্লাভস উপহার দিলেন বুধবার। বরাহনগরের তরুণ পেসার সৈয়দ ইরফান আফতাবের ইনসুইং বুঝতে না পেরে ব্যাট ও পায়ের ফাঁক দিয়ে বোল্ড হন মাহমুদউল্লাহ। নেটের ভিতরেই তাকে ডেকে নাম জিজ্ঞাসা করেন অভিজ্ঞ অলরাউন্ডার। বোলারের গতি ও সুইংয়ে মুগ্ধ মাহমুদউল্লাহ খেলার সরঞ্জাম রাখার ব্যাগ থেকে গ্লাভস বের করে তরুণ পেসার ইরফানের হাতে দেন। তরুণ পেসারের কথায়, ‘আগেও নেট বোলার হিসেবে বল করতে এসে অনেক ব্যাটসম্যানকে আউট করেছি। কখনো এ রকম উপহার পাইনি।’

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড