• রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

খেলোয়াড় নয়, সাংসদ হিসেবে কলকাতা যাবেন মাশরাফি

  ক্রীড়া ডেস্ক

১৯ নভেম্বর ২০১৯, ২১:১৪
মাশরাফি
প্রধানমন্ত্রীর সঙ্গে মাশরাফি (ছবি: সংগৃহীত)

বাংলাদেশ ক্রিকেট দলের বর্তমান ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মোর্তুজা। তবে এছাড়াও তার আরেকটি পরিচয় রয়েছে। মাশরাফি একজন সংসদ সদস্যও। নড়াইল-২ আসন থেকে তিনি নির্বাচিত হয়েছেন। কলকাতার ইডেন গার্ডেনে অনুষ্ঠিত হতে যাওয়া দিবারাত্রির টেস্টে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিনিধি দলের সদস্য হিসেবে উপস্থিত থাকবেন মাশরাফি।

ইডেন টেস্টে ২০০০ সালে ভারতের বিপক্ষে খেলা বাংলাদেশের অভিষেক টেস্টের ক্রিকেটারদের আমন্ত্রণ জানানো হয়েছে। অভিষেক টেস্টের সেঞ্চুরিয়ান আমিনুল ইসলাম বুলবুল ছাড়া বাকি সব ক্রিকেটারকেই দেখা যাবে ইডেনে। এছাড়া প্রথম টেস্টের দলে না থাকা মাশরাফিও থাকবেন ইডেনে। তবে খেলোয়াড় হিসেবে নয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরসঙ্গী হিসেবে ইডেনে থাকবেন তিনি।

প্রথমবারের মতো দিবারাত্রির টেস্ট খেলতে যাচ্ছে বাংলাদেশ ও ভারত। আর এই টেস্টকে স্মরণীয় করে রাখতে নানা আয়োজনের উদ্যোগ নিয়েছে বিসিসিআইয়ের সভাপতি সৌরভ গাঙ্গুলি। তারই অংশ হিসেবে এ টেস্টে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রণ জানানো হয়েছে। তিনি ইডেনের ঐতিহাসিক ঘণ্টা বাজিয়ে টেস্টের উদ্বোধন করবেন।

সৌরভ গাঙ্গুলির আমন্ত্রণে প্রধানমন্ত্রীর সঙ্গে বেশ কয়েকজন রাজনৈতিক ব্যক্তিবর্গও কলকাতা যাবেন। প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে সেই রাজনৈতিক ব্যক্তিদের দলে রয়েছেন নড়াইল-২ আসনের সাংসদ মাশরাফি। জানা গেছে, তিনি সপরিবারে ম্যাচ শুরু হওয়ার একদিন আগে কলকাতা যাবেন। এরপর ম্যাচের দিন তিনি প্রধানমন্ত্রীর সঙ্গে যোগ দিবেন। ম্যাচের তৃতীয় দিন পর্যন্ত সেখানে থাকবেন তিনি।

এর আগে, মাশরাফিকে ইডেন টেস্টের ধারাভাষ্যকার হওয়ার প্রস্তাব দেওয়া হয়েছিলে। তবে মাশরাফি সে প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন।

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড