• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

সেঞ্চুরি করে বিশ্বরেকর্ড গড়লেন তৌহিদ হৃদয়

  ক্রীড়া ডেস্ক

১৯ নভেম্বর ২০১৯, ১৪:৩০
তৌহিদ হৃদয়
আবারও সেঞ্চুরি পেলেন হৃদয় (ছবি : সংগৃহীত)

শ্রীলঙ্কা যুব দলের বিপক্ষে টানা তিন ম্যাচে সেঞ্চুরি করে বিশ্বরেকর্ড গড়লেন তৌহিদ হৃদয়। তার সেঞ্চুরিতে ভর করে শ্রীলঙ্কার বিপক্ষে সাত উইকেটে ২৮৩ রানের বড় সংগ্রহ গড়েছে বাংলাদেশ।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের পঞ্চম ও শেষ ওয়ানডেতে টস জিতে ব্যাট করতে নামে টাইগার যুবারা। তবে শুরুটা ভালো হয়নি তাদের। ওপেনার প্রীতম কুমার মাত্র এক রান করে ফিরেন। তারপর সাজ্জাদ হোসেন আউট ২১ রানে।

তৃতীয় উইকেটে প্রান্তিক নওরোজের সঙ্গে ৬৯ রানের জুটি গড়েন তৌহিদ হৃদয়। নাবিল চারটি বাউন্ডারি ও দুই ছক্কায় ৬৫ রান করে ফিরেন। চতুর্থ উইকেটে পারভেজের সঙ্গে হৃদয়ের জুটি আরও লম্বা হয়। এ জুটিতে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল যোগ করে একশ রান। ৩৮ রান করে পারভেজ বিদায় নেন। শামীম আর আকবরও দ্রুত প্যাভিলিয়নে যান। তবে অভিষেক দাসকে নিয়ে সেঞ্চুরি তুলে নেন হৃদয়। তিন চার ও পাঁচটি ছক্কায় টানা তৃতীয় সেঞ্চুরি হাঁকিয়ে ১১১ করে ফিরেন হৃদয়।

এতে যুব ক্রিকেটের ইতিহাসে প্রথম কোনো ব্যাটসম্যান হিসাবে টানা তিন সেঞ্চুরির রেকর্ড গড়েন বাংলাদেশের এ ব্যাটসম্যান। একই সঙ্গে যুবাদের ওয়ানডেতে পাঁচ সেঞ্চুরির মালিক হলেন তিনি। বিশ্ব ক্রিকেটে ছয়টি সেঞ্চুরি নিয়ে তার উপরে কেবল পাকিস্তানের সামি আসলাম। অনূর্ধ্ব-১৯ ক্রিকেটারদের মধ্যে ওয়ানডেতে তৃতীয় সর্বোচ্চ রানের রেকর্ডও গড়েছেন তৌহিদ হৃদয়। তিনি পেছনে ফেলেছেন প্রোটিয়া মারকুটে ব্যাটসম্যান কুইন্টন ডি কককে। যুবাদের হয়ে সবচেয়ে বেশি রানের মালিক বাংলাদেশের নাজমুল হোসেন শান্ত।

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড