• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাকিস্তান লিগে সর্বোচ্চ পারিশ্রমিক পাবেন যে বাংলাদেশিরা

  ক্রীড়া ডেস্ক

১৭ নভেম্বর ২০১৯, ১৪:৪০
পিএসএল
পিএসএল (ছবি : সংগৃহীত)

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) পরবর্তী আসর হবে ২০২০ সালের ফেব্রুয়ারিতে। সেই আসরের নিলামের জন্য খেলোয়াড় তালিকা প্রকাশ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড -পিসিবি। তাতে গোল্ড ক্যাটাগরিতে সুযোগ পেয়েছেন বাংলাদেশের ১০ ক্রিকেটার। তারা হলেন- লিটন দাস, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মোহাম্মদ মিঠুন, আমিনুল ইসলাম, আল-আমিন হোসেন, আবুল হাসান ও অলক কাপালি।

এ ক্যাটাগরিতে রয়েছেন আরও ১৩৪ জন বিদেশি খেলোয়াড়। সব মিলিয়ে ১৪ দেশ থেকে ১৪৪ ক্রিকেটার গোল্ড ক্যাটাগরিতে স্থান পেয়েছেন। বাংলাদেশের ১০ জন ছাড়া ইংল্যান্ডের ৪৮, ওয়েস্ট ইন্ডিজের ৪০, শ্রীলঙ্কার ১৯, আফগানিস্তানের ৬, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের ৪ জন করে ক্রিকেটার আছেন। আয়ারল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও জিম্বাবুয়ে থেকে সুযোগ পেয়েছেন ৩ জন করে। কানাডা, নেদারল্যান্ডস, স্কটল্যান্ড ও যুক্তরাষ্ট্র থেকে ঠাঁই পেয়েছেন একজন করে ক্রিকেটার।

এ ছাড়া দেশি ক্রিকেটারদের জন্য তিন ক্যাটাগরিতে ৩২৫ খেলোয়াড়ের নাম ঘোষণা করেছে পিসিবি। গোল্ড ছাড়া সিলভার ও ইমার্জিং ক্যাটাগরিতে ভাগ করা হয়েছে এসব ক্রিকেটারকে। গোল্ড ক্যাটাগরিতে জায়গা পাওয়া ক্রিকেটারদের পারিশ্রমিক ধরা হয়েছে ৪৪ থেকে ৫৮ হাজার ডলার। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৩৭ থেকে ৪৯ লাখ টাকা।

তবে এটিই শেষ তালিকা নয়। দু-একদিনের মধ্যে তা কাটছাঁট করে চূড়ান্ত করা হবে। স্বভাবতই প্লাটিনাম ও ডায়মন্ড ক্যাটাগরিতে যুক্ত হবে দেশি-বিদেশি তারকাদের নাম। বাংলাদেশি খেলোয়াড়ের সংখ্যাও বাড়তে পারে।

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড