• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

মেসির সঙ্গে খেলতে চান পেলে

  ক্রীড়া ডেস্ক

১৫ নভেম্বর ২০১৯, ১২:০৩
পেলে ও মেসি
মেসির প্রশংসায় পেলে (ছবি : সংগৃহীত)

সৌদি আরবের কিং সৌদ স্টেডিয়ামে আজ (শুক্রবার, ১৫ নভেম্বর) রাতে মুখোমুখি চির প্রতিদ্বন্দ্বী ব্রাজিল ও আর্জেন্টিনা। ম্যাচের বেশ কয়েকদিন আগে ব্রাজিলীয় অধিনায়ক থিয়াগো সিলভা জানিয়েছেন, মেসির বিপক্ষে খেলতে পারাও গর্বের বিষয়। আর এবার মেসিকে প্রশংসায় ভাসিয়েছেন ব্রাজিলের ফুটবল ইতিহাসের মহানায়ক পেলে। কিংবদন্তি স্ট্রাইকার জানিয়েছেন সুযোগ থাকলে মেসির সঙ্গে এক দলে খেলতেন তিনি।

গাজেত্তা দেল স্পোর্টকে দেওয়া এক সাক্ষাৎকারে পেলেকে জিজ্ঞেস করা হয়, কার সঙ্গে এক দলে এক দলে খেলার ইচ্ছা রয়েছে তার? কয়েক মুহূর্ত ভেবে পেলে জবাব দেন, ‘আমি ভাবছি মেসির কথা’।

এরপর নিজের উত্তরের স্বপক্ষে যুক্তি দিয়ে মেসিকে সবচেয়ে পরিপূর্ণ খেলোয়াড় হিসেবে আখ্যা দেন পেলে। তিনি বলেন, ‘মেসি এক দক্ষ ফুটবলার। সে অ্যাসিস্ট করে, দারুণ পাস করে, গোল করে, এমনকি ড্রিবলিংও দারুণ করে। আমরা যদি এক দলে খেলতাম, তাহলে প্রতিপক্ষকে দুইজন খেলোয়াড়কে নিয়ে ভাবতে হতো। বর্তমানে মেসিই সবচেয়ে পরিপূর্ণ ফুটবলার’।

এ সময় তিনি আরও বলেন, ‘ফুটবল ইতিহাসে আমরা একই সময় এক দেশ থেকে ২-৩ জন কিংবদন্তি ফুটবলার দেখতে পেতাম। ইউসেবিও, সিময়েস, ক্রুইফ, বেকেনবাওয়ার, ম্যারাডোনা, গারিঞ্চা, দিদি- কতগুলো নাম বললাম আমি? আর এখন সব মিলিয়েই আছে ২-৩ জন। লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদো। আমি নেইমারের নামও বলতে পারতাম, তবে সে এখনো কিংবদন্তি হতে পারেনি’।

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড