• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

নিশ্চিত শাস্তি থেকে বাঁচলেন রোনালদো

  ক্রীড়া ডেস্ক

১২ নভেম্বর ২০১৯, ১৮:০০
ক্রিশ্চিয়ানো রোনালদো
জুভেন্তাস স্ট্রাইকার রোনালদো (ছবি : সংগৃহীত)

ইতালিয়ান সিরি ‘আ’-তে এসি মিলানের বিপক্ষে জয়ের দিন মাঠ থেকে উঠিয়ে নেওয়া হয় ক্রিশ্চিয়ানো রোনালদোকে। এতে ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখিয়ে স্টেডিয়াম ছেড়ে চলে যান পর্তুগীজ সুপারস্টার। এরপরই গুঞ্জন উঠে কঠিন শাস্তি পেতে যাচ্ছেন সি আর সেভেন। ৩ মিনিট আগে স্টেডিয়াম ছেড়ে রোনালদো ঠিক করেননি বলে মন্তব্য করেন রিয়াল মাদ্রিদের সাবেক তারকা আন্তোনিও ক্যাসানো। তিনি মনে করেন, এই অপরাধে নিয়মানুযায়ী ২ বছর নিষিদ্ধ হতে পারতেন রোনালদো।

ইতালিয়ান টেলিভিশন টকশো টিকি-টাকায় ক্যাসানো বলেন, খেলা শেষ হওয়ার আগে রোনালদোর মতো একজন খেলোয়াড় কি এমনটা করতে পারেন? কোনো খেলোয়াড়ই এমনটি করতে পারেন না। কারণ এখানে একটি নীতিমালা (অ্যান্টি ডোপিং কন্ট্রোল) আছে। ‘রোনালদোর সাজা হওয়া উচিত ছিল’- ক্যাসানো মনে করলেও শেষ পর্যন্ত বেঁচে গেছেন পর্তুগিজ তারকা। তাকে জরিমানা কিংবা শাস্তি কিছুই ভোগ করতে হয়নি। এতে স্বস্তি পেয়েছেন সি আর সেভেন। ইনস্টাগ্রামে রোনালদো লিখেছেন, ‘কঠিন খেলায় গুরুত্বপূর্ণ জয়’।

ম্যাচের দ্বিতীয়ার্ধের ১০ মিনিটের মাথায় রোনালদোকে তুলে পাওলো দিবালাকে মাঠে নামান জুভেন্টাসের কোচ মাউরিসিও সারি। পরবর্তীকালে সুপার সাব দিবালার গোলেই জয় নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে ওঠে যায় জুভেন্তাস। নিকটতম প্রতিদ্বন্দ্বী ইন্টার মিলানের চেয়ে এক পয়েন্ট এগিয়ে আছে তারা।

মাঠ থেকে উঠিয়ে নেওয়ার সময় রোনালদোর প্রতিক্রিয়ায় স্পষ্ট অসন্তোষ ফুটে ওঠে। ম্যাচের বাকি সময় আর দেখা যায়নি তাকে। অখেলোয়াড়সুলভ এই আচরণের জন্য শাস্তি পেতে পারতেন তিনি। কিন্তু জুভেন্তাস নিশ্চিত করেছে, রোনালদোর বিরুদ্ধে তারা কোনো ব্যবস্থা নিচ্ছে না। বরং তার হাঁটুর ইনজুরির কথা চিন্তা করেই তাকে উঠিয়ে নেওয়া হয়েছিল বলে জানান জুভেন্তাস কোচ।

এর ফলে আর কোনো শাস্তির মুখোমুখি হচ্ছেন না পর্তুগিজ মহাতারকা। তিনি এখন জাতীয় দলের সঙ্গে যোগ দেবেন ইউরো ২০২০ এর বাছাইপর্বের ম্যাচের জন্য। লিথুয়ানিয়া ও লুক্সেমবার্গের বিপক্ষে ম্যাচে পর্তুগালের আর্মব্যান্ড পরে মাঠে নামবেন রোনালদো।

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড