• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

তরুণ নাঈমের ধারে কাছেও নেই রোহিত-ধাওয়ানরা

  ক্রীড়া ডেস্ক

১১ নভেম্বর ২০১৯, ১৩:৩৩
নাঈম শেখ
নাগপুরে নাঈমের হাফসেঞ্চুরি উদযাপন (ছবি : সংগৃহীত)

ভারতের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ টি-টুয়েন্টিতে ৮১ রানের অসাধারণ ইনিংস খেলেছেন বাংলাদেশের ওপেনার নাঈম শেখ। মাত্র ৪৮ বলে ১০ চার ও দুই ছক্কায় নিজের ইনিংসটা সাজান তিনি। এতে স্টার অব দ্য ম্যাচের পুরস্কার জিতেছেন ২০ বছর বয়সী তারকা।

রঙিন পোশাকে সিরিজ নির্ধারণী ম্যাচে বাংলাদেশকে ১৭৪ রানের চ্যালেঞ্জ ছুঁড়ে দেয় ভারত। ব্যাটিংয়ে নেমে দ্রুত ড্রেসিংরুমে ফেরেন নাঈমের ওপেনিং পার্টনার লিটন দাস। উইকেটে এসে প্রথম বলে বিদায় নেন সৌম্য সরকার। ১২ রানে ২ উইকেট হারানোর পর চাপে পড়ে বাংলাদেশ।

সেখান থেকে দলকে টেনে তোলেন এ সিরিজে অভিষেকে নামা নাঈম। মোহাম্মদ মিঠুনের সঙ্গে তৃতীয় উইকেট জুটিতে ৯৮ রান যোগ করেন তিনি। বাংলাদেশেরও আশার প্রদীপ জ্বলে উঠে নাঈমের বিধ্বংসী ইনিংসে। তবে মিঠুনের বিদায়ের পরই ম্লান হয় টাইগারদের স্বপ্ন। মুশফিক বিদায় নেন শূন্যতে। আর ৮১ করে ফিরে যান নাঈমও। শেষ দিকে চাহারের পেস তাণ্ডবে এলোমেলো হয়ে যায় বাংলাদেশ। ফলে ৩০ রানে বাংলাদেশকে হারিয়ে সিরিজ নিশ্চিত করে টিম ইন্ডিয়া।

তবে সিরিজে সর্বোচ্চ রান সংগ্রহের তালিকায় ঠিকই শীর্ষস্থানে বাংলাদেশি ওপেনার নাঈম। তিন ম্যাচে ১৪৩ রান করেছেন তিনি। ব্যাটিং গড় ৪৭ দশমিক ছয় ছয়। নাঈমের পর সর্বোচ্চ সংগ্রহ ভারতের শ্রেয়াস আইয়ারের। তিন ম্যাচে ১০৮ রান করেন আইয়ার। রোহিত-ধাওয়ানের মতো অভিজ্ঞ ওপেনাররা তিন ম্যাচ খেলেও একশ রান স্পর্শ করতে পারেননি এ সিরিজে।

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড