• মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯, ৪ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

মাহমুদউল্লাহর নেতৃত্বে ধোনির ছায়া খুঁজে পান ইরফান

  ক্রীড়া ডেস্ক

০৯ নভেম্বর ২০১৯, ১৯:৫৬
মাহমুদউল্লাহ রিয়াদ
মাহমুদউল্লাহ রিয়াদ (ছবি: সংগৃহীত)

ভারতে বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে দুর্দান্ত জয় তুলে নেয় বাংলাদেশ। ম্যাচসেরা মুশফিকের অনবদ্য ৬০ রানের ওপর ভর করে ৭ উইকেটের জয় পায় বাংলাদেশ। 

রাজকোটে ক্রিকেটারদের দলগত পারফরম্যানসের কারণেই ভারতের বিপক্ষে প্রথমবার জয়ের স্বাদ পায় বাংলাদেশ। এছাড়া টাইগারদের এ জয়ে ভূমিকা রেখেছে মাহমুদউল্লাহর নেতৃত্বও। তাই ম্যাচ শেষে আলাদাভাবে প্রশংসিত হচ্ছেন অধিনায়ক মাহমুদউল্লাহ। 

তবে অধিনায়ক হিসেবে দলের প্রথম পছন্দ মাহমুদউল্লাহ ছিলেন না। আইসিসির নিষেধাজ্ঞার কারণে সিরিজ শুরু হওয়ার আগেই স্কোয়াড থেকে ছিটকে যান নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান। এরপরই সুযোগ পান মাহমুদউল্লাহ। আর সুযোগ পেয়েই কাজে লাগালেন তিনি।

মাহমুদউল্লাহর নেতৃত্বের প্রশংসায় মেতেছে খোদ ভারতীয়রাও। ভারতের সাবেক তারকা অলরাউন্ডার ও স্টার স্পোর্টসে ধারাভাষ্যকার ইরফান পাঠান মাহমুদউল্লাহর প্রশংসা করে বলেন, ‘যখন বিশ্বের সেরা দলের বিপক্ষে আপনি জিতবেন, তখন আত্মবিশ্বাস এমনিতেই বেড়ে যাবে। আর ম্যাচে মাহমুদউল্লাহ কয়েকটি পরিবর্তন এনে দারুণ গুণাবলি প্রদর্শন করেছেন।’

এছাড়া মাহমুদউল্লাহর নেতৃত্বে ইরফান ধোনির ছায়া দেখতে পান বলেও উল্লেখ করেন। তিনি বলেন, ‘মহেন্দ্র সিং ধোনির অধিনায়কত্বের ছায়া দেখা গেছে (মাহমুদউল্লাহর নেতৃত্বে)। অধিনায়ক থাকার সময় ধোনি প্রায়ই পাওয়ার প্লে শেষে পার্ট টাইম বোলার ব্যবহার করতেন, যেটা মাহমুদউল্লাহকে করতে দেখা গেছে।’

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড