• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাংলাদেশ বনাম ভারত

সিরিজ জয়ের স্বপ্নের ম্যাচে কেমন হবে টাইগার একাদশ?

  ক্রীড়া ডেস্ক

০৭ নভেম্বর ২০১৯, ১০:১৩
বাংলাদেশ বনাম ভারত
বাংলাদেশ দল (ছবি : বিসিবি)

ভারতের বিপক্ষে বৃহস্পতিবার (৭ নভেম্বর) টাইগারদের ইতিহাস গড়ার হাতছানি। আর অন্য দিকে স্বাগতিক ভারতের কাছে ডু অর ডাই লড়াই। ভারতকে হারাতে পারলেই প্রথমবার টি-টুয়েন্টি সিরিজ জিতবেন টাইগার সেনারা। কিন্তু লাল সবুজের বাহিনীকে রুখে দিয়ে সিরিজে ঘুরে দাঁড়াতে চাইছে রোহিত শর্মারা। এমন ম্যাচে কেমন হতে পারে বাংলাদেশের একাদশ? দেখে নেওয়া যাক একনজরে-

ওপেনিং দিয়ে যদি শুরু করি- ওপেনিং জুটিতে আসছে না কোনো পরিবর্তন। এই ম্যাচেও লিটন কুমার দাস আর সৌম্য সরকারই থাকছেন। যদিও আগের ম্যাচে লিটন দায়িত্ব নিয়ে খেলতে পারেনি; তবে ভারতের বিপক্ষে সবসময়ই জ্বলে ওঠেন এই ওপেনার; সেই সঙ্গে সৌম্য প্রথম ম্যাচে দারুণ খেলেছেন; ভারতকে প্রথমবার হারানোর পেছনে তার দায়িত্বশীল ব্যাটিং ছিল অনেক উপকারী।

ওয়ানডাউনে আগের ম্যাচে অভিষেক হওয়া নাঈম শেখকেই রাখা হবে- মুশফিক-মাহমুদউল্লাহ আগের জায়গাতেই থাকবেন। শেষের দিকে দুই ব্যাটসম্যান থাকবেন আফিফ-মোসাদ্দেক।

এছাড়া দিল্লিতে প্রথম ম্যাচে একাদশে থাকা তিন পেসারে ভরসা রাজকোটে আজকের ম্যাচেও। এটা নিশ্চিতই। শফিউল-মুস্তাফিজুর ও আল-আমিনের সঙ্গে লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লবের জায়গা পাকা।

মোদ্দা কথা রাজকোটে খেলতে নামছে দিল্লির ম্যাচ জেতানো একাদশই।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ : লিটন দাস, সৌম্য সরকার, নাঈম শেখ, মুশফিকুর রহীম (উইকেটকিপার), মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, আমিনুল ইসলাম, শফিউল ইসলাম, মুস্তাফিজুর রহমান ও আল-আমিন হোসেন।

ওডি/এএপি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড