• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

কোনো মাদরাসা জঙ্গি তৈরি করে না : স্বরাষ্ট্রমন্ত্রী 

  নিজস্ব প্রতিবেদক

১০ ডিসেম্বর ২০১৯, ১৪:৩৪
উগ্রবাদ বিরোধী সম্মেলনে বক্তব্য রাখছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল
উগ্রবাদ বিরোধী সম্মেলনে বক্তব্য রাখছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল (ছবি : দৈনিক অধিকার)

ইসলামসহ পৃথিবীর সকল ধর্মেই মানুষ হত্যাকে সমর্থন করে না উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, দেশের কোনো মাদরাসা বা ধর্মীয় প্রতিষ্ঠান জঙ্গি তৈরি করে না।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) রাজধানীর বারিধারায় বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে ‘উগ্রবাদবিরোধী জাতীয় সম্মেলন’—এ প্রধান অতিথির বক্তব্যে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

আরও পড়ুন- ‘আরেকটা হলি আর্টিজান হলে সকল উন্নয়ন থমকে যেত’

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের লক্ষ রাখতে হবে আমাদের সন্তানেরা যেন নিসঙ্গ, বিষণ্ণতা কিংবা একাকিত্বে না ভোগে। তাদের বিভিন্নভাবে ভালো ভালো কাজে সংযুক্ত রাখতে হবে। তাহলে তাদের আমরা জঙ্গিবাদের মতো এমন মতবাদ বা চিন্তা-ভাবনা থেকে দূরে রাখতে পারব।

আসাদুজ্জামান বলেন, অতীতে টার্গেট করে দেশের নানা প্রান্তে মানুষ হত্যা করা হয়েছে। বাংলাদেশকে একটি অকার্যকর দেশ হিসেবে পরিচিত করার অপচেষ্টার অংশ হিসেবে বাছাই করে নানা শ্রেণি-পেশার মানুষ হত্যা করা হয়।

তিনি বলেন, আমি সবাইকে অনুরোধ করব ইন্টারনেটে কোনো কিছু দেখে যেন তা সহজে বিশ্বাস না করে। শুধুমাত্র নিশ্চিত হলেই সেটা বিশ্বাস করা উচিত। নিজের বুদ্ধিমত্তা কাজে লাগাতে হবে আমি বিশ্বাস করব কি, করব না।

আরও পড়ুন- পুলিশে আবারও বড় ধরনের রদবদল!

জঙ্গি দমনে আমরা অনেকটাই সফল হয়েছি উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশ এখন জঙ্গিবাদ নির্মূলে বিশ্বে রোল মডেল। প্রধানমন্ত্রীর জঙ্গিবাদ বিরোধী জিরো টলারেন্স ঘোষণায় জঙ্গিবাদ দমনের জন্য নির্দেশ দিয়েছিলেন। সেই কাজটি আমাদের আইন-শৃঙ্খলা বাহিনী সুন্দরভাবে করেছেন।

আরও পড়ুন- পুনর্বাসিত হবে জেল ফেরত জঙ্গিরা : আইজিপি

মন্ত্রী আরও বলেন, শান্তিপ্রিয় এই দেশে জঙ্গি, সন্ত্রাস আসবে এটা কোনোভাবেই বিশ্বাস করা যায় না। আমাদের হাজার বছরের ইতিহাসে নানা যুদ্ধ-বিগ্রহ হয়েছে কিন্তু জঙ্গি-সন্ত্রাসের কাহিনি কখনোই ছিল না। হঠাৎ করেই টার্গেট কিলিং শুরু হলো। প্রথমে ইতালি নাগরিক, তারপর জাপানের নাগরিককে টার্গেট।

তবে যে পরিস্থিতিই হোক না কেন, সেখান থেকে আমরা ঘুরে দাঁড়াতে পেরেছি শুধু বাংলাদেশের জনগণ জঙ্গিবাদকে প্রশ্রয় দেয়নি বলে।

ওডি/এমআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড