• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

পুলিশে আবারও বড় ধরনের রদবদল!

  মনিরুল ইসলাম মনি

১০ ডিসেম্বর ২০১৯, ১২:২৫
পুলিশ ও ডিএমপির লোগো
পুলিশ ও ডিএমপির লোগো (ছবি : সম্পাদিত)

আবারও ঢাকা মেট্রোপলিটন পুলিশসহ (ডিএমপি) বাংলাদেশ পুলিশে বড় ধরনের রদবদল হয়েছে। পৃথক পৃথক আদেশে বাংলাদেশ পুলিশ ও ডিএমপির ডিআইজি, অতিরিক্ত ডিআইজি, সহকারী পুলিশ সুপার, অতিরিক্ত পুলিশ সুপার, পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) ও পরিদর্শক পদমর্যাদার ৪৮ কর্মকর্তাকে বদলির জন্য প্রজ্ঞাপন জারি করা হয়।

বদলিকৃত কর্মকর্তাদের মধ্যে পুলিশের উপপুলিশ মহাপরিদর্শক (ডিআইজি) পদমর্যাদার ১১ জন, অতিরিক্ত উপপুলিশ মহাপরিদর্শক (অতিরিক্ত ডিআইজি) পদমর্যাদার ১১ জন, সহকারী পুলিশ সুপার পদমর্যাদার সাতজন, অতিরিক্ত পুলিশ সুপার পদমর্যাদার তিনজন এবং ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) পদে ১৪ জন, পরিদর্শক পদমর্যাদার দুইজন রয়েছেন।

আরও পড়ুন- ২২ ডিআইজি-অতিরিক্ত ডিআইজির বদলি

সোমবার (৯ ডিসেম্বর) রাষ্ট্রপতির আদেশক্রমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ অধিশাখার উপসচিব ধনঞ্জয় কুমার দাস, পুলিশ হেডকোয়ার্টার্সের পার্সোনেল ম্যানেজমেন্ট-১ এর অতিরিক্ত ডিআইজি মো. আমিনুল ইসলাম স্বাক্ষরিত প্রজ্ঞাপন ও ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলামের চিঠিতে পৃথক পৃথকভাবে এসব আদেশ দেওয়া হয়।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, সোমবার (৯ ডিসেম্বর) রাষ্ট্রপতির আদেশক্রমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ অধিশাখার উপসচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত এক প্রজ্ঞাপন অনুযায়ী বাংলাদেশ পুলিশের উপপুলিশ মহাপরিদর্শক (ডিআইজি) পদমর্যাদার ১১ কর্মকর্তা, বাংলাদেশ পুলিশের অতিরিক্ত উপপুলিশ মহাপরিদর্শক (অতিরিক্ত ডিআইজি) পদমর্যাদার ১১ কর্মকর্তাকে বদলির আদেশ দেওয়া হয়।

সোমবার (৯ ডিসেম্বর) পুলিশ হেডকোয়ার্টার্সের পার্সোনাল ম্যানেজমেন্ট-১ এর অতিরিক্ত ডিআইজি মো. আমিনুল ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বাংলাদেশ পুলিশের সহকারি পুলিশ সুপার পদমর্যাদার সাতজন কর্মকর্তাকে বদলি করা হয়েছে।

প্রজ্ঞাপন অনুযায়ী ঢাকা রেঞ্জ ডিআইজি অফিসের সহকারী পুলিশ সুপার মো. মাহিন ফরাজীকে সহকারী পুলিশ সুপার সি-সার্কেল নারায়ণগঞ্জ, ময়মনসিংহ রেঞ্জ অফিসের সহকারী পুলিশ সুপার মাহমুদা শারমীন নেলীকে সহকারী পুলিশ সুপার দূর্গাপুর সার্কেল নেত্রকোনা, র‌্যাবের সহকারী পুলিশ সুপার মো. মিজানুর রহমান ভূঁঞাকে সহকারী পুলিশ সুপার কসবা সার্কেল ব্রাহ্মণবাড়িয়া, আরএমপির সহকারী পুলিশ সুপার মো. মাসুদ রানাকে সহকারী পুলিশ সুপার সরাইল সার্কেল ব্রাহ্মণবাড়িয়া, কেএমপির সহকারী পুলিশ সুপার মো. তারিক রহমানকে সহকারী পুলিশ সুপার রায়পুরা সার্কেল নরসিংদী, সিআইডি ঢাকার সহকারী পুলিশ সুপার মো. আমিনুর রহমানকে সহকারী পুলিশ সুপার ভেদরগঞ্জ সার্কেল শরীয়তপুর ও ৯ম এপিবিএনের সহকারী পুলিশ সুপার মো. হুমায়ুন কবিরকে সহকারী পুলিশ সুপার পিএসটিএস বেতবুনিয়া, রাঙামাটি হিসেবে বদলি করা হয়েছে।

আরও পড়ুন- জিডি করলেই ফোন দেবে পুলিশ

সোমবার (৯ ডিসেম্বর) পুলিশ হেডকোয়ার্টার্সের পার্সোনেল ম্যানেজমেন্ট-১ এর অতিরিক্ত ডিআইজি মো. আমিনুল ইসলাম স্বাক্ষরিত একটি প্রজ্ঞাপনে বাংলাদেশ পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার পদমর্যাদার দুইজন কর্মকর্তাকে বদলি করা হয়েছে।

প্রজ্ঞাপনে ডিএমপির অতিরিক্ত উপপুলিশ কমিশনার মোহাম্মদ আশরাফুল ইসলামকে ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার এবং গাইবান্ধা জেলার অতিরিক্ত পুলিশ সুপার মো. আনোয়ার হোসেনকে রংপুর জেলার (সদর) অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে বদলি করা হয়েছে।

এর আগে রবিবার (৮ ডিসেম্বর) অতিরিক্ত ডিআইজি মো. আমিনুল ইসলাম স্বাক্ষরিত অপর একটি প্রজ্ঞাপনে নারায়ণগঞ্জ সি-সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. আফসার উদ্দিন খাঁনকে ডিএমপির অতিরিক্ত উপপুলিশ কমিশনার হিসেবে বদলি করা হয়েছে।

এ দিকে, ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম স্বাক্ষরিত এক অফিস আদেশে ডিএমপি পুলিশ পরিদর্শক পদমর্যাদার দুইজন কর্মকর্তাকে বদলি করা হয়েছে।

আদেশ অনুযায়ী ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা-দক্ষিণ বিভাগের শহর ও যানবাহন পুলিশ পরিদর্শক দেওয়ান আবু তায়েবকে মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগ ও প্রকিউরমেন্ট অ্যান্ড ওয়ার্কশপ বিভাগের শহর ও যানবাহন পুলিশ পরিদর্শক লস্কর রকিব হাসানকে পিআই ধানমন্ডি হিসেবে বদলি করা হয়েছে।

একই দিন ডিএমপি কমিশনার স্বাক্ষরিত পৃথক একটি আদেশে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) পদে ১৪ জন কর্মকর্তাকে বদলি করা হয়েছে।

ওডি/এমআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড