• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

খুলনায় অনুষ্ঠিত হচ্ছে ‘অবরুদ্ধ সময়ের কবিতা’

  নিজস্ব প্রতিনিধি

৩০ মার্চ ২০১৯, ০৯:৫৭
ছবি
ছবি : অনুষ্ঠিত হচ্ছে ‘অবরুদ্ধ সময়ের কবিতা’

খুলনা শহরের উমেশচন্দ্র মজুমদার পাঠাগার অডিটোরিয়ামে আজ (৩০ মার্চ) বিকাল তিনটায় অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘অবরুদ্ধ সময়ের কবিতা’। দেশের বিভিন্ন প্রান্ত থেকে সাম্রাজ্যবাদ ও ফ্যাসিবাদ বিরোধী কবিতা পাঠ করতে কবিরা ইতিমধ্যে জড়ো হয়েছেন খুলনায়।

এর আগে একই ব্যানারে গত বছর ৩১ আগস্টে ময়মনসিংহ ও ১৬ নভেম্বরে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে অবরুদ্ধ সময়ের কবিতার অনুষ্ঠান হয়। অনুষ্ঠানে ফ্যাসিবাদ ও সাম্রাজ্যবাদ বিরোধী কবিতা পড়েন কবিগণ এবং তারা দেশে বিদেশে ফ্যাসিবাদদ্বারা নির্যাতিত জনগণের পক্ষে আওয়াজ তোলেন।

অবরুদ্ধ সময়ের কবিতা বাংলাদেশ ভারতসহ সারা বিশ্বের নিপীড়িত জনগণের পক্ষে বিবৃতি প্রদান করে। ভারত বাংলাদেশে গ্রেফতার ভারভারা রাও, ভেনন গঞ্জালভেজ, শহিদুল আলম প্রমুখের মুক্তির দাবীতে বিবৃতি করেন। বাংলাদেশের বাক স্বাধীনতার উপর রাষ্ট্রীয় হস্তক্ষেপের নিন্দা এবং তথ্য প্রযুক্তি আইনের ৫৭ ও সংশোধিত নতুন আইন ৩২ ধারার বিরোধিতা ও তা বাতিলের দাবি জানান।

আয়োজকরা গণমাধ্যমকে জানান, ‘তারা দেশের আরও বিভিন্ন জেলায় এই আয়োজন নিয়ে অগ্রসর হতে চান।’

উল্লেখ্য যে, অবরুদ্ধ সময়ের কবিতা নামে গত ডিসেম্বরে একটি বার্তা সংকলনও প্রকাশ করা হয়েছে। যেখানে অনুষ্ঠানের বিভিন্ন ছবি বার্তার পাশাপাশি সংকলিত হয়েছে প্রবন্ধ, কবিতা এবং বিবৃতি।

নবীন- প্রবীন লেখীয়োদের প্রতি আহ্বান: সাহিত্য সুহৃদ মানুষের কাছে ছড়া, কবিতা, গল্প, ছোট গল্প, রম্য রচনা সহ সাহিত্য নির্ভর আপনার যেকোন লেখা পৌঁছে দিতে আমাদেরকে ই-মেইল করুন [email protected]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড