• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

কবিতা

কাজী সাইফুলের ‘সেই তুমি’

  কাজী সাইফুল

০৭ জানুয়ারি ২০১৯, ০৯:৪১
কবিতা
ছবি : প্রতীকী

তুমি কি আমার সেই তুমি যাকে এক পলক দেখার জন্য পথের ধারে অপেক্ষায় সময় কাটাতাম তুমি কি আমার সেই তুমি যাকে এক পলক দেখার জন্য শত মাইল দূর থেকে ছুটে যেতাম, তুমি কি সেই যার চুলের ঘ্রাণের মাদকতায় আমি মাতাল হতাম।

তুমি কি আমার সেই তুমি যাকে একটু ছুঁয়ে দিতে কত বাহানায় না সাজিয়েছিলাম। তুমি কি আমার সেই তুমি যার পায়ের নূপুরের শব্দ শোনার জন্য পিছু নিতাম। তুমি কি আমার সেই তুমি যেই তুমি আমার অপেক্ষায় পথ চেয়ে থাকতে।

তুমি কি আমার সেই তুমি যে কিনা আমাকে দেখার জন্য ব্যাকুল হয়ে থাকতে, তুমি কি আমার সেই তুমি যে কিনা না দেখার ভানে, আড় চোখে আমায় দেখতে। তুমি কি সেই যেই তুমি আমার কণ্ঠ শুনতে রাতের পর রাত ফোনের ওপাশে কান পেতে রইতে। তুমি কি আমার সেই তুমি যে অভিমানে মুখ ফুলিয়ে শিশুর মতো কাঁদতে।

তুমি কি সেই যেই তুমি ভালোবাসার জন্য সব ছাড়তে চাইতে। হ্যাঁ তাইতো তুমিই আমার সেই কিন্তু আজ কত বদলে গেছো? আমার জন্য অপেক্ষায় কাটে না দিন, রাত। আমার জন্য ব্যাকুল হয় না তোমার হৃদয়। আমার প্রতি অভিমানে আর তোমার চোখ জলে ভরে না। তবুও আমি সেই তোমার আগের আমিই রয়ে গেছি। তোমার জন্য এখনও আমার অনুভূতি- সেই আগেরই মতোই রয়ে গেছে। আমি তোমার সেই আমিই আছি। কেবল বদলে গেছো সেই তুমি- তুমি আমার সেই তুমিই হয়ে রও আজও আছি সেই তোমার অপেক্ষায়।

নবীন- প্রবীন লেখীয়োদের প্রতি আহ্বান: সাহিত্য সুহৃদ মানুষের কাছে ছড়া, কবিতা, গল্প, ছোট গল্প, রম্য রচনা সহ সাহিত্য নির্ভর আপনার যেকোন লেখা পৌঁছে দিতে আমাদেরকে ই-মেইল করুন [email protected]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড