• সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

গ্রন্থমেলায় সাড়া ফেলেছে তাজবীর সজীবের ‘গণমাধ্যমের গন্তব্য’

  নিজস্ব প্রতিবেদক

২১ ফেব্রুয়ারি ২০২০, ১৯:৪৪
একুশে গ্রন্থমেলা
দৈনিক অধিকার সম্পাদক তাজবীর সজীবের বই হাতে একুশে গ্রন্থমেলায় একজন ক্রেতা

অমর একুশে গ্রন্থমেলার ২০তম দিনে দৈনিক অধিকার সম্পাদক তাজবীর সজীব সম্পাদিত দেশের গণমাধ্যমের নানা বিষয় নিয়ে ভিন্ন ধাঁচের বই ‘গণমাধ্যমের গন্তব্য’ প্রকাশ হয়েছে। বইটি দুদিনেই ব্যাপক সাড়া ফেলেছে বলে জানিয়েছেন ঘাসফুল প্রকাশনীর প্রকাশক মাহ্দী আনাম।

বইটির প্রকাশক মাহ্দী আনাম বলেন, গণমাধ্যম নিয়ে ভিন্ন ধাঁচের এই বই গণমাধ্যমকর্মীদের কাজে লাগবে আশা করি। বিশেষ করে যারা সাংবাদিকতায় আসতে চান কিংবা আসার কথা ভাবছেন; তাদের জন্য বইটি দারুণ সহায়ক হবে।

গণমাধ্যমের বিভিন্ন সমস্যা বাতলে দেওয়া এই বই গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের পাঠ্য তালিকায় যুক্ত হলেও অবাক হবেন না বলে মন্তব্য করেন তিনি।

মেলা থেকে ‘গণমাধ্যমের গন্তব্য’ বইটি কিনেছেন বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক সিরাজুল ইসলাম। ব্যাংকার হয়ে গণমাধ্যমের বই কেনার বিষয়ে তিনি বলেন, গণমাধ্যম মানে গণমানুষের কথা। এখানে আমার-আপনার সবার কথা থাকবে। তাই দেশের গণমাধ্যমের বর্তমান পরিস্থিতি জানার জন্য বইটি পড়া দরকার; গণমাধ্যম সম্পর্কে জ্ঞান রাখা দরকার।

এই বই কেনা আরেক পাঠক আল-তামাশ সান বলেন, আমি এক সময় সাংবাদিকতার সঙ্গে জড়িত ছিলাম। সেই আকর্ষণ থেকেই বইটি কিনেছি।

২০২০-এ ঘাসফুল প্রকাশনী থেকে তাজবীর সজীবের ‘গণমাধ্যমের গন্তব্য’ ছাড়াও গল্পগ্রন্থ ‘অধিকার’ প্রকাশ হয়েছে। গণমাধ্যমে কাজের জায়গায় বিভিন্ন প্রয়োজনীয় ও সময়োপযোগী তাত্ত্বিক বিষয়বস্তু উঠে এসেছে ‘গণমাধ্যমের গন্তব্য’ বইটিতে।

‘গণমাধ্যমের গন্তব্য’ নিয়ে তাজবীর সজীব বলেন, গ্রন্থটিতে গণমাধ্যমের বিভিন্ন প্রয়োজনীয় ও সময়োপযোগী তাত্ত্বিক বিষয়বস্তু রয়েছে। পাশাপাশি গণমাধ্যমের নেতৃস্থানীয় ও আন্তর্জাতিক ব্যাপ্তিতে সুখ্যাতি অর্জন করা ব্যক্তি, সম্পাদক, টেলিভিশন, পত্র-পত্রিকার জ্যেষ্ঠ এবং তরুণ সাংবাদিকদের বর্তমান গণমাধ্যম ও ভবিষ্যৎ গন্তব্য নিয়ে অভিমত থাকছে এই বইয়ে। তাদের অভিমত বইটিকে সমৃদ্ধ করেছে। আমার জন্য এটা সৌভাগ্য ও ভালো লাগার ব্যাপার।

তিনি আরও বলেন, দৈনিক অধিকারের ব্যবস্থাপনায় আমার সম্পাদনায় গণমাধ্যম নিয়ে বড় পরিসরের কলেবরের গ্রন্থ ‘গণমাধ্যমের গন্তব্য’। গণমাধ্যম নিয়ে যারা কপালে চিন্তার ভাঁজ ফেলেন তাদের বইটি পড়ার আহ্বান জানাচ্ছি।

তাজবীর সজীবের বই দুটি পাওয়া যাবে একুশে গ্রন্থমেলার ঘাসফুল প্রকাশনীর ৪৬৩ নম্বর স্টলে এবং লিটল ম্যাগের ১০১ নম্বর স্টলে।

ওডি/এমআই/এমআর

নবীন- প্রবীন লেখীয়োদের প্রতি আহ্বান: সাহিত্য সুহৃদ মানুষের কাছে ছড়া, কবিতা, গল্প, ছোট গল্প, রম্য রচনা সহ সাহিত্য নির্ভর আপনার যেকোন লেখা পৌঁছে দিতে আমাদেরকে ই-মেইল করুন [email protected]
jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড