• মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারি ২০২০, ৫ ফাল্গুন ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

জাহাঙ্গীরনগরের লিটলম্যাগ প্রদর্শনী ও লেখক-সম্পাদক মিলনমেলা

  সাহিত্য ডেস্ক

২৩ জানুয়ারি ২০২০, ০৯:২৭
প্রচ্ছদ
‘চিরকুট’ আয়োজনে তিন দিনব্যাপী অনুষ্ঠান (ছবি : দৈনিক অধিকার)

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) সাহিত্য সংগঠন চিরকুটের আয়োজনে ‘জাহাঙ্গীরনগর লিটলম্যাগ প্রদর্শনী এবং লেখক-সম্পাদক আড্ডা’ অনুষ্ঠিত হতে যাচ্ছে।

আগামী ২৯ জানুয়ারি (বুধবার) বিকাল ৩টা থেকে বিশ্ববিদ্যালয়ের পরিবহন চত্বরে তিন দিনব্যাপী এই আয়োজন শুরু হবে। এছাড়াও ৩০ জানুয়ারি সকাল ১০টা থেকে ক্যাফেটেরিয়া চত্বরে এবং ৩১ জানুয়ারি মুরাদ চত্বরে এ সাহিত্য বিষয়ক প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

এই আয়োজনে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠালগ্ন থেকে অদ্যাবধি প্রকাশিত সকল ছোট কাগজ, ভাঁজপত্র, পত্রিকা, সাহিত্য সাময়িকী, স্মারক প্রদর্শনী করা হবে। এছাড়াও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিল্প, সাহিত্য, সংস্কৃতি ও সংগঠন চর্চায় সম্পৃক্ত অনুরাগীদের নিয়ে সাহিত্য আড্ডা অনুষ্ঠিত হবে।

প্রদর্শনী ছাড়াও তৃতীয় দিন বিকাল ৩টায় ‘সম্পাদকের বয়ান’ শীর্ষক আড্ডা এবং সন্ধ্যা ৬টায় চিরকুটের নতুন কার্যকরী কমিটি ঘোষণা করা হবে।

অনুষ্ঠানের ব্যাপারে চিরকুটের সভাপতি অবেদুল্লাহ আল মাসুম বলেন, ‘জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের লিটলম্যাগ আন্দোলন ও সাহিত্য চর্চার গৌরবময় ইতিহাস আছে। সেই ইতিহাসটা নতুনদের সামনে তুলে ধরতেই আমাদের এই আয়োজন। আয়োজন ঘিরে আমাদের নানা পরিকল্পনা আছে। আশা করছি সবাই অংশগ্রহণের মাধ্যমে অনুষ্ঠান সফল করে তুলবে।’

ওডি/এসএন

নবীন- প্রবীন লেখীয়োদের প্রতি আহ্বান: সাহিত্য সুহৃদ মানুষের কাছে ছড়া, কবিতা, গল্প, ছোট গল্প, রম্য রচনা সহ সাহিত্য নির্ভর আপনার যেকোন লেখা পৌঁছে দিতে আমাদেরকে ই-মেইল করুন [email protected]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড