• মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯, ৪ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

নতুন বইয়ের বার্তা

প্রকাশিত হতে যাচ্ছে মোহনা সেতুর ‘আওয়াজ’

  সাহিত্য ডেস্ক

০৫ নভেম্বর ২০১৯, ১৩:৩৮
ছবি
ছবি : মোহনা সেতু এবং উপন্যাস ‘আওয়াজ’

অমর একুশে গ্রন্থমেলাকে কেন্দ্র করে লেখক, পাঠক এবং প্রকাশকদের মাঝে এক ধরনের তোড়জোড় এখন থেকেই শুরু হয়ে গেছে। এই তোড়জোড় ভিতরেই কথাসাহিত্যিক মোহনা সেতু তার দ্বিতীয় উপন্যাস ‘আওয়াজ’ নিয়ে খুব শীঘ্রই পাঠকদের সামনে উপস্থিত হচ্ছে। উপন্যাসটির প্রচ্ছদ করেছেন সালমান আব্দুল্লাহ।

‘আওয়াজ’ উপন্যাসটির মূল চরিত্র ধ্রুব। সে নেকরোফিলিয়া নামক একটি ভয়ংকর মানসিক রোগে আক্রান্ত। যা একটি বিকৃত যৌনাচার। ছেলেটি প্রথমে মেয়েদের খুন করে পরে মৃত দেহের সঙ্গে সম্পর্কে লিপ্ত হয়। তার যাপিত জীবন স্বাভাবিক ছিল না।

উপন্যাসের আরেকটি চরিত্র আছে ধ্রুবর মা। যাকে নিয়ে না বললেই নয়। পুরোপুরি ছিলেন সমাজের কাছে জিম্মি। মেয়ে চরিত্রে অনেকেই আছে। অনেকের মাঝেও ‘সন্ধ্যা’ মনে দাগ কাটে ধ্রুবর। তাকে ভালোবাসে ছিল ধ্রুব। তবে জীবদ্দশায় নয়।

সন্ধ্যা ধ্রুবর হাত বুকের বা পাশে চেপে ধরে বলেছিল, দেখো তুমি কাছে এলে হৃৎপিণ্ডের গতি কেমন বেড়ে যায়! ধ্রুব হাত এক ঝটকায় সরিয়ে বলেছিল, ‘এই শব্দতে যে তোমাকে আমার ভালোবাসতে ইচ্ছে করে না। এটা বন্ধ হলেই তোমাকে আমার বুকে চেপে ধরে রাখব, ভালোবাসবো!’

এমই এক সাইকোলজিকাল ডিজঅর্ডার নিয়ে উপন্যাসটি তৈরি হয়েছে। যা বইয়ের শুরু থেকে এমন এক ঘোর তৈরি করবে পাঠকদের মনে, সেই ঘোর থাকবে উপন্যাসের শেষ অব্দি।

‘আওয়াজ’ উপন্যাসটি প্রকাশিত হচ্ছে ঘাসফুল প্রকাশন থেকে। মোহনা সেতু প্রথম উপন্যাস ‘ঐশী’ প্রকাশিত হয় ২০১৮ সালে অমর একুশে গ্রন্থমেলায়। 

নবীন- প্রবীন লেখীয়োদের প্রতি আহ্বান: সাহিত্য সুহৃদ মানুষের কাছে ছড়া, কবিতা, গল্প, ছোট গল্প, রম্য রচনা সহ সাহিত্য নির্ভর আপনার যেকোন লেখা পৌঁছে দিতে আমাদেরকে ই-মেইল করুন [email protected]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড