• বুধবার, ২৬ জুন ২০১৯, ১২ আষাঢ় ১৪২৬  |   ৩১ °সে
  • বেটা ভার্সন

আর নয় চুল ওঠা, কাজে লাগান এসব পদ্ধতি

  লাইফস্টাইল ডেস্ক

০৬ জুন ২০১৯, ১৫:৪২
চুল
ছবি : প্রতীকী

চুলের যত্নে কত কিছুই না করে রিমা। কিন্তু চুল পড়া আর কমে না। মাথার এক অংশের চুল উঠে টাক পড়ে গেছে প্রায়। ইদানীং তাই মাথায় ওড়না দিয়ে রাখতে হয় সবসময়। চুল ওঠা সমস্যায় ভোগেন অনেকেই। আর এই সমস্যা থেকে মুক্তি পেতে অনেকেই ক্যাস্টর অয়েল ব্যবহার করে থাকে। 

এই তেলে থাকে ওমেগা ৬ ও ফ্যাটি অ্যাসিড, যার ফলে দ্রুত চুলের বৃদ্ধি হয়। এ ছাড়া চুলের ফলিকল নষ্ট হয়ে তা ঠিক করতেও ক্যাস্টর অয়েল ব্যবহার করতে পারেন। কিন্তু এই তেলের ব্যবহারের কিছু নিয়ম রয়েছে। তা মেনেই ব্যবহার করতে হয়। সেগুলো কী? চলুন জেনে নিই- 

● অতিরিক্ত চুল পাকছে? ক্যাস্টর অয়েলে মেটাতে পারেন এ সমস্যা। পাকে চুলে নিয়ম করে এই তেল লাগান। এটি চুলের রং ধরে রাখতে সাহায্য করে। 

● চুল যদি হয় রুক্ষ আর নিস্প্রাণ, তাহলে কী ভালো লাগে? সেসঙ্গে সঠিক যত্ন না নিলে দেখা দেয় ডগা ফাটা, চুল ওঠা সমস্যা। চুলে মসৃণতা ফেরাতে ব্যবহার করুন ক্যাস্টর অয়েল। তবে মাথার ত্বক তৈলাক্ত হলে গোড়ায় লাগাবেন না। 

● চুলের শুষ্কতা দূর করতে ব্যবহার করুন ক্যাস্টর অয়েল। এক্ষেত্রে ক্যাস্টর অয়েলের সঙ্গে অলিভ অয়েল, নারকেল তেল, জোজোবা মিশিয়ে শুধু চুলে হালকা করে লাগিয়ে নিন। চুল সেট হয়ে থাকবে অনেকটা সময়। 

● কেবল চুল নয়, ভ্রুর জন্য দারুণ উপকারী ক্যাস্টর অয়েল। প্রতিদিন ভ্রুতে সামান্য ক্যাস্টর অয়েল মাখতে পারেন। এতে চুলের ঘনত্ব বাড়বে। 

আজ থেকে তবে চুলের যত্নে ব্যবহার করুন আর পান এক গোছা সতেজ, সজীব চুল। 

ওডি/এনএম 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড