• রোববার, ১৪ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং অনুষ্ঠিত

  তাজবীর সজীব

৩১ ডিসেম্বর ২০২৩, ১৯:০৮
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং অনুষ্ঠিত
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং অনুষ্ঠিত

রাজধানীর ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ইউআইইউ) অডিটরিয়ামে অনুষ্ঠিত হলো জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল তথা জেসিআই-এর লোকাল বোর্ড সদস্যদের জন্য ‘জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং’। শুক্রবার একদিনব্যাপী এই আয়োজনের উদ্ধোধন করেন জেসিআই বাংলাদেশের ২০২৪ সালের ন্যাশনাল প্রেসিডেন্ট ইমরান কাদির।

এই প্রশিক্ষণে মোট দশজন উল্লেখযোগ্য প্রশিক্ষক ছিলেন। তাঁরা হলেন- বিশ্ববিদ্যালয় অধ্যাপক এবং ইমোশনাল ইন্টেলিজেন্স কোচ এস এম আরিফুজ্জামান, জেসিআই বাংলাদেশ ২০২৩ ন্যাশনাল প্রেসিডেন্ট জিয়াউল হক ভূঁইয়া, ২০২৪ ফাউন্ডেশন চেয়ারপার্সন এরফান হক, সেক্রেটারি জেনারেল ফাহিম আহমেদ, ন্যাশনাল জিএলসি মো: তাহসিন আজিম সিজান, ন্যাশনাল ট্রেজারার কাজী ফাহাদ, ন্যাশনাল এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট এজাজ মোহাম্মাদ, ন্যাশনাল ট্রেনিং কমিশনার মুহাম্মাদ আলতামিশ নাবিল, ভাইস প্রেসিডেন্ট মো: ফজলে মুনিম, বাংলাদেশ ডেভলপমেন্ট কাউন্সিল চেয়ারপার্সন এস. এম. তানভীর সাদ্ আকাশ। এই প্রশিক্ষণ কার্যক্রমে শুভেচ্ছা বক্তব্য দেন ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ইউআইইউ) উপ-পরিচালক (জনসংযোগ) আবু সাদাত।

অনুষ্ঠানের আহ্বায়ক ছিলেন জেসিআই বাংলাদেশের ন্যাশনাল ট্রেনিং কমিশনার মুহাম্মাদ আলতামিশ নাবিল। সারাদেশ থেকে প্রশিক্ষণটিতে অংশ নেন জেসিআই বাংলাদেশের ৪০ টিরও বেশি লোকাল অর্গানাইজেশনের প্রায় ৪০০ বোর্ড অফিসার। উক্ত প্রশিক্ষণ কর্মসূচীতে জেসিআই বাংলাদেশের ইতিহাস, ইমোশনাল ইন্টেলিজেন্স, নেটওয়ার্কিং, প্রজেক্ট, এটিকেট এবং প্রটোকল, ট্রেজারি ম্যানেজমেন্টসহ নানা গুরুত্বপূর্ন বিষয় নিয়ে দিনব্যাপী আলোচনা করা হয়।

আয়োজটি নিয়ে জেসিআই বাংলাদেশ প্রেসিডেন্ট ইমরান কাদির বলেন, 'জেসিআই বাংলাদেশ দেশে তরুণদের নিয়ে সর্ববৃহৎ অরাজনৈতিক সংগঠন। এ বছর সংগঠনের পরিধি বিস্তৃত করা, জাতীয় পর্যায়ে তরুণ উদ্যোক্তাদের জন্য সুযোগ সৃষ্টি করা, বহির্বিশ্বের সঙ্গে দেশের তরুণদের কর্মসংস্থান এবং ব্যবসার সুযোগ সৃষ্টি করা ছিলো আমার মূল লক্ষ্য। সে লক্ষ্য পূরণে যারা অগ্রনী ভূমিকা রাখবে, সেসব লোকাল অর্গানাইজেশনের বোর্ড অফিসারদের প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে সংগঠন, তথাপি দেশ গঠনে অগ্রণী ভূমিকা পালন এ আয়োজনের মূল উদ্দেশ্য।”

অনুষ্ঠানটির কো-সিওসি হিসেবে ছিলেন জেসিআই বাংলাদেশের ২০২৪ সেক্রেটারি জেনারেল ফাহিম আহমেদ, ফাউন্ডেশন কো-চেয়ার ত্বহা ইয়াছিন রমাদান, ইভেন্ট কমিটি চেয়ার রায়হান আকবর টুটুল এবং এক্সিকিউটিভ অ্যাসিটেন্ট টু ন্যাশনাল প্রেসিডেন্ট ফাতিমা আক্তার নাজ। এছাড়াও জেসিআইয়ের অন্যান্য ন্যাশনাল অফিসার এবং লোকাল প্রেসিডেন্টরাও এতে উপস্থিত ছিলেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, জেসিআই বাংলাদেশ আগামীতেও তার সকল সদস্যদের দক্ষতা বৃদ্ধির জন্য নানাবিধ প্রশিক্ষণ অব্যাহত রাখার পরিকল্পনা করেছে।

প্রসঙ্গত, জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) একটি বিশ্বব্যাপী ১৮ থেকে ৪০ বছর বয়সী তরুণ পেশাদার এবং নেতাদের সংগঠন। এই সংগঠনের ১০০ টির বেশি দেশ এবং বিশ্ব জুড়ে দেড় লাখেরও বেশি সদস্য রয়েছে।

জেসিআই-এর মূল কাজ হলো, তরুণদের বিকাশের সুযোগ প্রদান করে বিশ্ব সম্প্রদায়ের অগ্রগতি নেতৃত্বের দক্ষতা, সামাজিক দায়িত্ব, ফেলোশিপ এবং উদ্যোক্তা তৈরির জন্য প্রয়োজনীয় ইতিবাচক পরিবর্তন সৃষ্টি করা। জেসিআই-এর অংশ হিসেবে আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী সংস্থা, জেসিআই বাংলাদেশ তার কার্যক্রম পরিচালনা করছে। বাংলাদেশে প্রায় ৪০ টির বেশী লোকাল চ্যাপ্টারের প্রায় পাঁচ হাজার সদস্য কাজ করছেন সমাজ এবং জাতীয় পর্যায়ে উন্নয়ন করার জন্য।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড