• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

এই গরমে পারফিউমের ঘ্রাণ বেশিক্ষণ টেকা চাই

  লাইফস্টাইল ডেস্ক

০৪ এপ্রিল ২০১৯, ০৯:৪৫
পারফিউম
ছবি : সংগৃহীত

ক্যালেন্ডারের পাতা যদিও বলছে এখন বসন্ত চলছে, আবহাওয়া কিন্তু তা বলছে না। এখনই ভ্যাপসা গরমে ঘেমে যাচ্ছেন সবাই। গরম আসলেই যে কয়েকটি জিনিসের কথা মাথায় আসে তার মধ্যে একটি হলো পারফিউম বা বডি স্প্রে। ঘামের গন্ধ এড়াতে এর বিকল্প নেই।

পারফিউম লাগানো কিছু সময় অব্দি সুগন্ধ থাকলেও খানিকবাদেই তা হারিয়ে যায়। ফলাফলস্বরূপ আবার ফিরে আসে ঘামের দুর্গন্ধ। যার ফলে লজ্জার সম্মুখীন হতে হয়। কিছু সহজ কৌশল কাজে লাগালেই কিন্তু দীর্ঘ সময় এই ঘ্রাণ টিকিয়ে রাখা যায়। সেগুলো কী তাই বরং চলুন জেনে নিই-

● দেহের যে অংশে পারফিউম স্প্রে করবেন, সেখানে আগে একটু পেট্রোলিয়াম জেলি লাগিয়ে নিন। এটি ঘ্রাণ বেশিক্ষণ ধরে রাখতে সাহায্য করবে।

● গরমে মাথার ত্বক ঘামে। এর ফলে চুল থেকে দুর্গন্ধ বের হওয়ার সম্ভাবনা থাকে। তাই বলে আবার মাথায় পারফিউম লাগাতে যাবেন না। মাথা আঁচড়ানোর সময় চিরুনিতে খানিকটা পারফিউম স্প্রে করে নিন। এতে করে চুলের সঙ্গে ঘ্রাণ মিশে থাকবে দীর্ঘসময়।

● ভেজা কিংবা স্যাঁতস্যাঁতে স্থানে পারফিউম রাখবেন না। আর্দ্রতা অনেক সময় পারফিউমের গন্ধ কমিয়ে দিতে পারে।

● অয়েলি স্কিনে পারফিউম বা বডি স্প্রের ঘ্রাণ বেশিক্ষণ থাকে। পারফিউম লাগানোর সময় তাই সুগন্ধযুক্ত কোনো বডি লোশন গায়ে মেখে নিন, ঘ্রাণ বেশিক্ষণ থাকবে।

● পারফিউম লাগানোর পর তা যেন মুছে না যায় খেয়াল রাখবেন। এটি সেট হতে কিছুটা সময় দিন।

● হাতের কবজিতে পারফিউম লাগালে দীর্ঘ সময় ঘ্রাণ থাকে। কিন্তু অনেকেই যে ভুলটি করে থাকেন তা হলো কবজিতে পারফিউম লাগানোর পর একসঙ্গে ঘষা। এতে করে ঘ্রাণ খুব তাড়াতাড়ি উড়ে যায়।

● পারফিউম লাগানোর আগে যদি বডি স্প্রে লাগান তবে খেয়াল রাখবেন তা যেন একই ফ্লেভারের হয়। বডিস্প্রে শুকানোর পর পারফিউম লাগান।

সহজ এই কৌশলগুলো কাজে লাগালেই আপনার ব্যবহৃত পারফিউমের সুগন্ধ টিকে রইবে বহুক্ষণ।

ওডি/এনএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড