• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

কায়কিং এর রোমাঞ্চ উপভোগ করতে ঘুরে আসুন ‘মহামায়া লেক’

  তানিয়া মুনা

২১ নভেম্বর ২০১৮, ১৩:০০
মহামায়া
মহামায়ায় মিলবে কায়কিং এর দারুণ অভিজ্ঞতা

অনেকের ধারণাই নেই কত সুন্দর প্রাকৃতিক রূপে সেজে আছে চট্রগ্রামের মিরসরাই এর মহামায়া লেক। মহামায়া লেক বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম কৃত্রিম হৃদ। মহামায়া লেকে মূলত কায়কিং এর জন্য সবাই যায়।

কায়াকিং এর মজার অভিজ্ঞতা নিতে ঘুরে বেড়াতে পারবেন লেকের মাঝে প্রায় ৮ কিলোমিটার। ঘণ্টা প্রতি খরচ হবে মাত্র ৩০০ টাকা প্রতি কায়াক। শিক্ষার্থীদের জন্য এই খরচ আরও কম। মাত্র ২০০ টাকা প্রতি কায়াক। তবে এই সুযোগ উপভোগ করতে সাথে আনতে হবে শিক্ষা প্রতিষ্ঠানের বৈধ পরিচয়পত্র।

এক বোটে ২ জন চড়া যায়। কায়াকিং করার যে অনন্য অভিজ্ঞতা হবে তা চিরস্মরণীয় হয়ে থাকবে আপনার স্মৃতিপটে বহুদিন যাবত, এটা নিশ্চিত। চাইলে সঙ্গে নিতে পারেন প্রিয় বন্ধুদের। বন্ধুরা মিলে খুব মজায় সময় কাটবে।

কীভাবে যাবেন মহামায়া লেকে :

ঢাকা থেকে বাসে গেলে মিরসরাই বাজার এর আগে ঠাকুরদিঘী বাজার নামতে হবে। ঠাকুরদিঘী বাজার থেকে সিএনজিতে জনপ্রতি ১৫ টাকা ভাড়া দিয়ে চলে আসতে হবে মহামায়া ইকোপার্কের মেইন গেটে। পার্কের প্রবেশ মূল্য মাত্র ১০ টাকা। পার্কের ভেতরেই মহামায়া লেক। অথবা স্টার লাইনে করে ফেনী আসতে পারেন। ভাড়া ২৮০ টাকা। ফেনী থেকে লোকাল বাসে করে ঠাকুরদিঘী বাজার আসতে হবে। ভাড়া ৩০ টাকা।

আমি গিয়েছিলাম বৃহস্পতিবার রাতে, শক্রবার সকালে নেমে নাস্তা করে প্রথমে গুলিয়াখালি সি বিচ ঘুরে দুপুরে লাঞ্চ করে বিকালে মহামায়ায় গিয়েছিলাম। বিকালে অদ্ভুত এক সুন্দর পরিবেশ তৈরি হয় মহামায়ায়। চারপাশে বন জঙ্গল আর মাঝখান দিয়ে বয়ে চলেছে লেক। যে পানিতে নিজের প্রতিবিম্ব দেখা যায়। নিজেকে হারিয়ে ফেলার জন্য এক অসাধারণ জায়গা এই মহামায়া লেক।

এত সুন্দর যে সরাসরি এখানে না গেলে লিখে বোঝানো সম্ভব না। সময় করে গিয়ে মহামায়া লেকের সৌন্দর্য দেখে আসবেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড