• সোমবার, ২২ জুলাই ২০১৯, ৭ শ্রাবণ ১৪২৬  |   ৩১ °সে
  • বেটা ভার্সন

অনুষ্ঠিত হয়েছে অ্যাসডেবের দ্বিতীয় কাউন্সিল

  অধিকার ডেস্ক

০৬ জুলাই ২০১৯, ১১:২৩
ছবি
ছবি : অ্যাসডেবের দ্বিতীয় কাউন্সিলের অনুষ্ঠান

অনাড়ম্বর পরিবেশে বিআইএমটি অডিটোরিয়ামে শুক্রবার (৫ জুলাই) বিকাল ৪টায় অনুষ্ঠিত হলো অ্যাসোসিয়েশন অব শিপবিল্ডিং ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (অ্যাসডেব)-এর ২য় কেন্দ্রীয় কাউন্সিল।

(২০১৯-২০২১) সাল মেয়াদের দায়িত্ব পালনের জন্য এ কাউন্সিল অনুষ্ঠিত হয়। জাহাজ নির্মাণ ডিপ্লোমা প্রকৌশলীদের সুনামধন্য একমাত্র পেশাজীবী এ সংগঠনটির নির্বাচন কমিশন কর্তৃক ঘোষণা অনুযায়ী, নির্বাচনে অংশগ্রহণের জন্য প্রথমদিকে একাধিক প্যানেল অংশগ্রহণে ইচ্ছুক থাকলেও পরবর্তীতে জনপ্রিয় ও সংখ্যাগরিষ্ঠ স্বীকৃত, প্রতিষ্ঠাতা সভাপতি শামসুল আরেফীন সমর্থিত মোস্তফা-নজরুল-আল আমীন পরিষদের প্রতি সম্মান সরূপ একের অধিক কোনো প্যানেল জমা না হওয়ায় উক্ত প্যানেলকেই বিজয়ী হিসেবে ঘোষণা করা হয়।

এই কমিটিতে আগামী দুই বছরের জন্য সভাপতি হয়েছেন গোলাম মোস্তফা এবং সিনিয়র সহসভাপতি হয়েছেন ফিরোজ কবির। শাহ আলম এবং এস এম রাশেদুল ইসলাম হয়েছেন সহসভাপতি।

অন্যদিকে- সাধারণ সম্পাদক হয়েছেন নজরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক হয়েছেন হৃদয় হাসান, সোহেল ইমতিয়াজ, তাইজুল ইসলাম ও মাহমুদ আলম। সাংগঠনিক সম্পাদক হয়েছেন- আল আমীন, সহসাংগঠনিক সম্পাদক হয়েছেন শামসুল হক ও আব্দুর রহমান রাতুল। ক্যারিয়ার বিষয়ক সম্পাদক হয়েছেন জুম্মান পাঠান। সহক্যারিয়ার বিষয়ক সম্পাদক হয়েছেন রাহুল হোসেন। অর্থ সম্পাদক হয়েছেন রাসেল শেখ। সহঅর্থ সম্পাদক হয়েছেন হারুন অর রশীদ। সাহিত্য ও প্রকাশনা সম্পাদক হয়েছেন আদিল সাদ ও সহসাহিত্য ও প্রকাশনা সম্পাদক হয়েছেন সাগর হোসেন।

আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক হয়েছেন ইয়ামিন হোসেন ও সহআন্তর্জাতিক বিষয়ক সম্পাদক হয়েছেন আমিনুল ইসলাম। সমাজ কল্যাণ সম্পাদক হয়েছেন জিয়া উল হক ও সহসমাজ কল্যাণ সম্পাদক হয়েছেন মো. রহমত আলী। আইন বিষয়ক সম্পাদক হয়েছেন অ্যাডভোকেট রাজিব হোসেন চৌধুরী ও সহআইন বিষয়ক সম্পাদক হয়েছেন শাহ নেওয়াজ হাফিজ। প্রচার সম্পাদক হয়েছেন আমজাদ হোসেন ও সহপ্রচার সম্পাদক হয়েছেন আব্দুর রশিদ। সাংস্কৃতিক সম্পাদক হয়েছেন মাসুম বিল্লাহ ও সহসাংস্কৃতিক সম্পাদক হয়েছেন খলিলুর রহমান। ক্রীড়া সম্পাদক হয়েছেন হাবিবুর রহমান ও সহক্রীড়া সম্পাদক হয়েছেন রাসেল আহমেদ। দপ্তর সম্পাদক হয়েছেন নওয়াজ শরীফ ও সহদপ্তর সম্পাদক হয়েছেন রানা সানি। শিক্ষার্থী বিষয়ক সম্পাদক হয়েছেন এরশাদ হোসাইন ও সহশিক্ষার্থী বিষয়ক সম্পাদক হয়েছেন শোভন মীর। তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ফয়সাল আহমেদ, সহতথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক হয়েছেন আসাদুল ইসলাম সজল।

এছাড়াও মহিলা বিষয়ক সম্পাদক হয়েছেন আমেনা বিনতে মান্নান ও সহমহিলা বিষয়ক সম্পাদক হয়েছেন সাথী আক্তার। ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং শিপবিল্ডিং স্টুডেন্টস অ্যাসোসিয়েশন বাংলাদেশ (ডেসাব)-এর সহযোগিতায় অ্যাসোসিয়েশন অব শিপবিল্ডিং ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (অ্যাসডেব)-এর আয়োজনে ২য় কেন্দ্রীয় কাউন্সিল ও নতুন কমিটির অভিষেক অনুষ্ঠানটি অ্যাসডেব ১ম কমিটি (২০১৭-২০১৯) সালের সদ্যবিদায়ী প্রতিষ্ঠাতা সভাপতি প্রকৌশলী শামসুল আরেফীনের সভাপতিত্বে পবিত্র কুরআন থেকে তিলাওয়াতের মাধ্যমে বিকাল ৪টায় শুরু হয়ে।

অতিথিদের আসন গ্রহণ, নবনির্বাচিত সাহিত্য ও প্রকাশনা বিষয়ক সম্পাদক আদিল সাদ’র সম্পাদনা করা ‘বিমূর্ত বিরান’ বইটি সদ্য বিদায়ী প্রতিষ্ঠাতা সভাপতি প্রকৌশলী শামসুল আরেফীনকে উপহার সরূপ প্রদান, অতিথিদের বক্তব্য, উন্মুক্ত আলোচনা, সম্মাননা স্মারক প্রদান, কমিটি ঘোষণা, সদ্য বিদায়ী অর্থ সম্পাদক প্রকৌশলী ওয়ালীউল ইসলাম ওয়ায়েজকুরুনি কতৃক বিগত কমিটির হিসাব উপস্থাপন, সাবেক সভাপতি প্রকৌশলী শামসুল আরেফীন, নব নির্বাচিত সভাপতি প্রকৌশলী গোলাম মোস্তফা, সাধারণ সম্পাদক নজরুল ইসলামের বক্তব্য ও আগামী বছরের কর্মপরিকল্পনা ঘোষণার মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

উক্ত অনুষ্ঠানে গত কমিটির নেতৃবৃন্দ, সংগঠনের উপদেষ্টা পর্তুগাল প্রবাসী সাবেক শিক্ষার্থী আবু সাঈদ ফকির, বিআইএমটি, বিভিন্ন আইএমটি ও বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠান থেকে পাশ করা, দেশে বিদেশে কর্মরত জাহাজ নির্মাণ ডিপ্লোমা প্রকৌশলীরা, ডেসাব এবং কেন্দ্রীয় মেরিন/শিপবিল্ডিং গেজেট বাস্তবায়ন কমিটির নেতৃবৃন্দরা অংশগ্রহণ করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড