• বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিনম্র শ্রদ্ধায় রায়মহল উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতাকে স্মরণ

  ঠাকুরগাঁও প্রতিনিধি

২৩ এপ্রিল ২০১৯, ২২:২১
বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা স্মরণ অনুষ্ঠান
স্কুলের প্রতিষ্ঠাতা স্মরণে আয়োজিত অনুষ্ঠান (ছবি : সংগৃহীত)

বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসায় বিদ্যালয়ের প্রতিষ্ঠাতাকে স্মরণ করেছে ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী উপজেলার রায়মহল উচ্চ বিদ্যালয়।

মঙ্গলবার (২৩ এপ্রিল) দুপুরে বিদ্যালয়টির প্রতিষ্ঠাতা মরহুম তসলিম উদ্দীন মাস্টারের ২৮ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মিলাদ, দোয়া মাহফিল ও আলোচনা সভার আয়োজন করে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি, শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীরা।

এতে বক্তব্য রাখেন- প্রতিষ্ঠাতার সহধর্মীনি তাহেরা আহম্মেদ, প্রধান শিক্ষক মকসেদুর রহমান বাদশা, সহকারী শিক্ষক জাহিরুল ইসলাম, আনেসুর রহমান, আব্দুর রহমান, আব্দুর রাজ্জাক, হাবিব ফয়সাল, প্রতিষ্ঠাতার ছেলে জুয়েল রানা, ইউসুব আলী ও প্রতিষ্ঠাতার মেয়ে লেখিকা জুঁই জেসমিন।

সভায় প্রতিষ্ঠাতার মেয়ে জুঁই জেসমিন তার বক্তব্যে বলেন, 'বিদ্যালয়ের যে সব শিক্ষার্থী জিপিএ ৫ পাবে, তাদের প্রতিষ্ঠাতার পরিবার থেকে সম্মাননা প্রদান করা হবে। প্রতিভাবান ছাত্রছাত্রীদের প্রতিভা প্রস্ফুটনে যত প্রকার সহযোগিতা প্রয়োজন তা তিনি করতে চেয়েছেন। পড়াশোনার পাশাপাশি নিজেকে আবিষ্কার করতে হবে। এ বিষয়ে তিনি গুণীজনের সৃষ্টি ও জীবনী তুলে ধরেন।'

তিনি বলেন, 'সেই শত শত অন্ধকার যুগে এডিশন, গ্রাহাম বেল যদি মহা কিছু আবিষ্কার করতে পারেন, তাহলে আমরা এ যুগে কেনো কিছু সৃষ্টি করতে পারবোনা? নিশ্চয় পারবো!'

প্রতিষ্ঠাতার মেয়ে একাত্তর টেলিভিশনের সিনিয়র এক্সিকিউটিভ, কমিউনিকেশন অ্যান্ড এইচআর নূর তাজমিন নীর বলেন, 'বিদ্যালয়টির কার্যক্রম এগিয়ে নিতে সব ধরণের সহায়তা করবেন। এ সময় তার বাবার স্বপ্ন পূরণে বিদ্যালয়ের সব কাজেই পাশে থাকার আশ্বাস দেন তিনি।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড