• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

পণ্যে নকল প্রতিরোধে উদ্যোগ নিতে চায় আইপিএবি

  অধিকার ডেস্ক

১৫ জুন ২০২৩, ১৯:৪৭
আইপিএবি

পণ্যে নকল প্রতিরোধে উদ্যোগ নিতে চায় ইন্টেলেকচুয়াল প্রপার্টি অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইপিএবি)। নকল প্রতিরোধে পণ্য প্রস্তুতকারক ও ভোক্তাদের জন্য ‘ব্লু-চেক’ নামে একটি বহুমাত্রিক সমাধান-ভিত্তিক উদ্যোগের বিষয়ে আলোচনা করেন সংগঠনটির নেতারা।

রাজধানীর গুলশানে সংগঠনটির কার্যালয়ে গত ১০ জুন আইপিএবির কার্যনির্বাহী কমিটির সভায় এ নিয়ে আলোচনা হয়। গত দুই বছরে গৃহীত নানা উদ্যোগ ও কার্যক্রম বিষয়ে আলোচনা করতে ওই সভার আয়োজন করা হয়। সভায় আইপিএবি এর নতুন সদস্য নির্বাচন এবং অনেক সদস্য পুনর্নির্বাচিত করা হয়। অনুষ্ঠানে ২০৩৫ সাল পর্যন্ত করণীয় বিষয়ে বিস্তারিত কর্ম পরিকল্পনা আলোচনা করে কার্যনির্বাহী কমিটি।

সভায় আইপিএবি এর প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হয়েছেন নিউজিল্যান্ড ডেইরি প্রোডাক্টসের ব্যবস্থাপনা পরিচালক মো. শামসুল আলম মল্লিক, এফসিএ। এছাড়া, আইপিএবি’র ডিরেক্টর জেনারেল হিসেবে পুনর্নির্বাচিত হয়েছেন বিএটি বাংলাদেশের হেড অব পাবলিক অ্যাফেয়ার্স অ্যান্ড কোম্পানি সেক্রেটারি মো. আজিজুর রহমান, এফসিএ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আইপিএবি’র প্রেসিডেন্ট ও নিউজিল্যান্ড ডেইরি প্রোডাক্টস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. শামসুল আলম মল্লিক, এফসিএ; আইপিএবি’র উপদেষ্টা ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ অনুষদের অবসরপ্রাপ্ত প্রফেসর ড. হারুন অর রশিদ; আইপিএবি’র উপদেষ্টা, বিএটি বাংলাদেশের ইনডিপেন্ডেন্ট ডিরেক্টর, শিল্প মন্ত্রণালয় ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক সচিব কে এইচ মাসুদ সিদ্দিকী; আইপিএবি’র ডিরেক্টর জেনারেল ও বিএটি বাংলাদেশের হেড অব পাবলিক অ্যাফেয়ার্স অ্যান্ড কোম্পানি সেক্রেটারি মো. আজিজুর রহমান; আইপিএবি’র সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও এটুপি গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ খোরশেদ আলম; আইপিএবি’র ভাইস প্রেসিডেন্ট ও সেভেন রিংস সিমেন্টের চিফ ফাইন্যান্সিয়াল অফিসার ও কোম্পানি সেক্রেটারি মো. কাউসার আলম; আইপিএবি’র ভাইস প্রেসিডেন্ট ও রবি আজিয়াটা লিমিটেডের চিফ রেগুলেটরি অ্যান্ড কর্পোরেট অ্যাফেয়ার্স অফিসার মোহাম্মদ শাহেদুল আলম।

অনুষ্ঠানে আইপিএবি কার্যনির্বাহী কমিটির অন্যান্য সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন ট্যাম্পাকো ফয়েলস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সাফিউস সামি আলমগীর; বিকাশের চিফ হিউম্যান রিসোর্স অফিসার মোহাম্মদ ফেরদৌস ইউসুফ; সাজিদা ফাউন্ডেশনের মাইক্রোফাইন্যান্স ডিভিশনের চিফ অপারেটিং অফিসার সরদার আক্তার হামিদ ও ব্যারিস্টার উলুরা আফরিন রাসনা সহ আরও অনেকে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড