• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

চট্টগ্রামে নীলস-বাংলাদেশের মুট কোর্ট প্রতিযোগিতা

  নিজস্ব প্রতিবেদক

১৪ মার্চ ২০২০, ১০:৫২
নীলস
মুট কোর্ট প্রতিযোগিতায় অংশগ্রহণকারীরা (ছবি : সংগৃহীত)

দ্য নেটওয়ার্ক ফর ইন্টারন্যাশনাল ল স্টুডেন্টস এর (নীলস) বাংলাদেশ চ্যাপ্টারের উদ্যোগে অন্তঃনীলস মুট কোর্ট কম্পিটিশন অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৩ মার্চ) চট্টগ্রামে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অতিথি ও বিচারকের ভূমিকায় উপস্থিত ছিলেন বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটির আইন বিভাগের শিক্ষক সিদরাতুল মুনতাহা তৃনা, সাউদার্ন ইউনিভার্সিটির আইন বিভাগের শিক্ষক মিনহাজ উদ্দিন, পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির আইন বিভাগের শিক্ষক মিশু বড়ুয়া, পোর্ট সিটি ইউনিভার্সিটির শিক্ষক সিলমা সুবাহ দিয়া, ব্র্যাকের লিগ্যাল অফিসার ও নীলস ইন্টারন্যাশনালের জেনারেল সেক্রেটারি শেখ হাবিবুর রহমান এবং নীলস বাংলাদেশ এডিটরিয়াল বোর্ডের এডিটর ইমতিয়াজ আহনাফ।

বক্তারা বলেন, মুটিং আইনের শিক্ষার্থীদের প্রত্যুৎপন্নমতি করে। আইনি দক্ষতা অর্জনের জন্য মুট কোর্ট প্রতিযোগিতা অত্যন্ত সহায়ক। এতে শিক্ষার্থীদের স্পিকিং স্কিল, রিসার্চ স্কিল ও আইনি মানসিকতা তৈরি করে।

নীলস মুটিং স্কুলের কো-অর্ডিনেটর ফারহাত ইসলামের উপস্থাপনায় সমাপনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন নীলস মুটিং স্কুলের কো-অর্ডিনেটর ও প্রতিযোগিতার আয়োজক মুহাম্মদ জহিরুল হক, প্রান্ত করণ, অনিন্দিতা অপরাজিতা, তাসনিয়া মজুমদার দ্যুতি এবং বাপ্পি খান।

প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে মুটিং টিম লিগ্যাল উইংস (চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়) ও রানার্স আপ হয় মাস্কিটারস্ (চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়)।

বিজয়ী দলের সদস্যরা হলেন- ফাতিমা যাহরা আহসান রাইসা,শায়ন্নিকা মেহজাবিন মাইশা এবং আসিফ উল গণী। রানার্স আপ দলের সদস্যরা ছিলেন- সাবিত কায়েস রাহাত, আবরারা সিমি এবং মাইশা ফাইরুজ।

এছাড়া বেস্ট মেমোরিয়াল অ্যাওয়ার্ড অর্জন করে মুটিং টিম লিগ্যাল উইংস। এতে বেস্ট অ্যাডভোকেট অ্যাওয়ার্ড অর্জন করে সায়ন্নিকা মেহজাবিন মায়শা এবং বেস্ট রিসার্চার অ্যাওয়ার্ড অর্জন করে আবরার সিমি।

আরও পড়ুন : হ্যান্ড স্যানিটাইজার বানাল ঢাবির ফার্মেসি অনুষদ

প্রতিযোগিতায় চট্টগ্রামের বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ, প্রিমিয়ার ইউনিভার্সিটি, সাউদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশ, ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটি চিটাগাং, চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড