• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

গভীররাতে ইমিগ্রেশন বিভাগের অভিযান

মালয়েশিয়ায় ৯৫ বাংলাদেশিসহ তিনশ অভিবাসী আটক

  আহমাদুল কবির, মালয়েশিয়া প্রতিনিধি

০১ অক্টোবর ২০২১, ১০:৪৭
মালয়েশিয়ায় গভীররাতের অভিযানে বাংলাদেশিসহ তিনশ অভিবাসী আটক
মালয়েশিয়ায় ইমিগ্রেশন বিভাগের অভিযানে আটককৃত অভিবাসীর (ছবি : দৈনিক অধিকার)

মালয়েশিয়ায় গভীররাতে অভিযান চালিয়ে বাংলাদেশিসহ তিন শতাধিক অভিবাসীকে আটক করেছে দেশটির অভিবাসন বিভাগ।

শুক্রবার (১ অক্টোবর) গভীররাতে দেশটির জালান ইকো ম্যাজেস্টিক ১/২ সি, কাজাং-এ একটি শেয়ার্ড হাউস এলাকায় অভিবাসন বিভাগের অভিযানে ৩২৬ জন বিদেশি শ্রমিক আটক করা হয়।

অভিবাসন বিভাগের মহাপরিচালক খায়রুল দাজেমি দাউদ বলেছেন, মধ্যরাত ১২ টায় শুরু হওয়া অভিযানে ৩২৬ জন বিদেশিকে আটক করা হয়। এরপর তাদের কাগজ পত্র যাচাইয়ের পর ২৯৭ জনকে গ্রেফতার দেখানো হয়েছে।

খায়রুল আরও বলেন, অবৈধ এসব বিদেশি কর্মীদের মধ্যে অধিকাংশই উৎপাদন খাতে নির্মাণ শ্রমিক হিসেবে কাজ করছেন। এদের মধ্যে কেউ কেউ আবার তাদের নিজস্ব ব্যবসাও পরিচালনা করেন।

আরও পড়ুন : ইসরায়েল থেকে শক্তিশালী ড্রোন কিনছে ভারত

তিনি জানিয়েছেন, এবারের অভিযানে আটককৃতদের মধ্যে ৯৪ জন ইন্দোনেশিয়ান পুরুষ ২৮ এবং ২৮ জন নারী রয়েছেন। এছাড়া বাংলাদেশি আছেন ৯৫ জন, মিয়ানমারের ৬৬ জন, ঘানার একজন, ছয়জন ভিয়েতনামি পুরুষ এবং সাতজন মহিলা রয়েছেন।

ঘটনাস্থলে উপস্থিত সাংবাদিকদের খায়রুল দাজাইমি দাউদ বলেন, আশেপাশের বাসিন্দারা অভিযোগ করেছেন, এমন জনবসতি রয়েছে যেখানে উপচে পড়া ভিড়, স্বাস্থ্যবিধি ব্যাঘাত সৃষ্টি হয়েছে। আবাসন এবং কর্মচারী সুবিধা আইন বা আইন ৪৪৬ এর ন্যূনতম মান লঙ্ঘন করেছে। ‘আইন-৪৪৬’ অমান্যের অপরাধে নিয়োগকারীদের ৫০ হাজার রিঙ্গিত জরিমানা করা হবে। এর আগে নিয়োগ কর্তাদের বিরুদ্ধেও ৩ লাখ ৫০ হাজার রিঙ্গিত জরিমানা করা হয়েছে।

আরও পড়ুন : দুই ফিলিস্তিনিকে হত্যা করল ইসরায়েল

উল্লেখ্য, আটককৃত সকলকে আরও তদন্তের জন্য সিমোনিয়াহ ইমিগ্রেশন ডিপোতে ১৪ দিনের রিমান্ডে নেওয়া হয়েছে। এবার যাদের আটক করা হয়েছে তারা ধারা ৬ (১) এর অধীনে অপরাধ করেছে। কারণ তাদের কাছে ভ্রমণের জন্য বৈধ কোনো কাগজ পত্র বা ধারা ১৫ (১) সি ছিল না।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড