• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

দুই ফিলিস্তিনিকে হত্যা করল ইসরায়েল

  আন্তর্জাতিক ডেস্ক

৩০ সেপ্টেম্বর ২০২১, ১৭:২৬
দুই ফিলিস্তিনিকে হত্যা করল ইসরায়েল
ইসরায়েলি সেনা সদস্যদের বন্দুকের সামনে দাঁড়ানো ফিলিস্তিনি যুবক (ছবি : জেরুজালেম পোস্ট)

অবরুদ্ধ পশ্চিমতীর ও জেরুজালেম শহরে দুই ফিলিস্তিনিকে গুলি চালিয়ে হত্যা করেছে মধ্যপ্রাচ্যের ইহুদিবাদী দখলদার রাষ্ট্র ইসরায়েলের সেনাবাহিনী। এদের মধ্যে একজন নারী।

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) পশ্চিমতীরের উত্তর-পশ্চিমাঞ্চলীয় জেনিনের আল সিলাহ আল হারিথিয়া গ্রামে ২২ বছর বয়সী আলা নাসের মোহাম্মদ জায়ুদ ইসরায়েলি বাহিনীর গুলিতে প্রাণ হারান। অপর দিকে জেনিনের দক্ষিণের কাবাতিয়া গ্রামে মৃত্যু হয় ইসরা খুজাইমার।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, জায়ুদের গায়ে চারটি বুলেট বিদ্ধ হয়েছে। এর মধ্যে দুটি তার বুকে লেগেছে, আর একটি তার ঘাড়ে এবং অন্যটি তার ডান উরুতে আঘাত হানে।

স্থানীয় মিডিয়ার প্রতিবেদনে জানানো হয়, বুধবার (২৯ সেপ্টেম্বর) রাতে বুরকিন গ্রামের কাছে গুলিবিদ্ধ হন জায়ুদ। সে সময় ডজনখানেক সামরিক জিপে করে এসে এলাকাটিতে অভিযান চালায় ইসরায়েলি বাহিনী। এ সময় বহু মানুষকে গ্রেফতার করা হয়।

আরও পড়ুন : ইসরায়েল থেকে শক্তিশালী ড্রোন কিনছে ভারত

প্রত্যক্ষদর্শীরা স্থানীয় গণমাধ্যমকে জানান, খুব কাছ থেকে তাকে গুলি করে ইসরায়েলি বাহিনী। দখলদার সেনাবাহিনী এবং তাদের জিপ গাড়ি দিয়ে জায়ুদকে ঘিরে রাখা হয়। এ সময় তারা অ্যাম্বুলেন্স প্রবেশ করতে দেয়নি। যখন তারা নিশ্চিত হয় যে, তার মৃত্যু হয়েছে এবং তখনও অ্যাম্বুলেন্স প্রবেশের অনুমতি দেওয়া হয়।

ওই এলাকায় আরও দুই ফিলিস্তিনি আহত হয়েছেন। তাদের চিকিৎসার জন্য হাসপাতালে নেওয়া হয়েছে। সেখান থেকে আরও দুজনকে গ্রেফতার করা হয়।

ইসরায়েলি বাহিনীর হাতে নিহত দ্বিতীয় ফিলিস্তিনি হলেন- ৩০ বছর বয়সী ইসরা খুজাইমা। তাকে বৃহস্পতিবার রাতেই গুলি চালিয়ে হত্যা করা হয়। তিনি তিন সন্তানের জননী। তার বাড়ি ছিল জেনিনের দক্ষিণের কাবাতিয়া গ্রামে।

আরও পড়ুন : ইকুয়েডরের কারাগারে দাঙ্গায় নিহত বেড়ে ১১৬

দখলদার বাহিনীর দাবি, খুজাইমা ছুরি নিয়ে এক কর্মকর্তাকে আঘাত করার চেষ্টা করেন। সে কারণে তাকে গুলি করা হয়েছে।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড