• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বছরের শেষ রাতেও ইতালিতে থাকছে কড়াকড়ি

  ইসমাইল হোসেন স্বপন, ইতালি প্রতিনিধি

৩১ ডিসেম্বর ২০২০, ১৩:৩২
বছরের শেষ রাতেও ইতালিতে থাকছে কড়াকড়ি
মাস্ক মুখে ইতালিয়ান (ফাইল ছবি)

মহামারি করোনা ভাইরাসে বিপর্যস্ত ইতালিতে দ্বিতীয় ঢেউয়ের তাণ্ডব চলছে। করোনা সংক্রমণের আশংকায় দেওয়া হয়েছে লকডাউন। নতুন বছর উপলক্ষেও বিধিনিষেধ থাকছে ইতালিতে।

গত সপ্তাহের সোমবার (২১ ডিসেম্বর) থেকে ইতালিতে জনসাধারণের চলাচলের ওপর কড়াকড়ি আরোপ করা হয়েছে। এতে এক বিভাগীয় অঞ্চল থেকে অন্য অঞ্চলে দেশটির নাগরিকরা যাতায়াত করতে পারবে না।

গত সপ্তাহের ২৪ ডিসেম্বর থেকে শুরু হয়েছে দেশব্যাপী লকডাউন। তিন ধাপে এ লকডাউন চলবে ১০ দিন। প্রথম ধাপে ৪ দিন- ২৪, ২৫, ২৬ ও ২৭ ডিসেম্বর, দ্বিতীয় ধাপে ৩১ ডিসেম্বর থেকে ৩ জানুয়ারি এবং তৃতীয় ধাপে ৫ ও ৬ জানুয়ারি পর্যন্ত পুরো ইতালি লাল জোনের আওতায় থাকবে।

এ দিকে মঙ্গলবার (২৯ ডিসেম্বর) দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় নতুন বছরের প্রাক্কালে লোকজন কোভিড ১৯ সুরক্ষা বিধিগুলোকে মানছে কি না তা নিশ্চিত করার নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন : করোনার টিকা উৎপাদনে বিশ্বের দশম দেশ ইরান

দেশটিতে পুলিশ চলাচল নিয়ন্ত্রণ করবে, সমস্ত অপ্রয়োজনীয় লোককে নিষিদ্ধ করা হয়েছে এবং গাড়িতে দু'জনের বেশি লোক চলাচলের নিষেধ করা হয়েছে। পুলিশের অনুমতি ছাড়া লোকালয়ে জমায়েত, বার এবং রেস্তোরাঁগুলোতে ভিড় জমানো যাবে না। বন্ধ রাখতে বলা হয়েছে সকল ধরণের আতশবাজি।

আরও পড়ুন : সিরিয়ায় বাসে বোমা হামলায় নিহত ২৮

ইতালি সরকার বলছেন, করোনা সংক্রমণ যাতে না বাড়ে তার জন্যই নতুন বছর উদযাপনকে ঘিরে এই বিধিনিষেধ। ইতোমধ্যেই করোনা টিকাদান চলছে, আশা করছি খুব শিগগিরই আমরা স্বাভাবিক অবস্থায় ফিরে আসব।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড