• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

মুসলমানরাই আমিরাতকে বিশ্বাসঘাতকতার শাস্তি দেবে বলছে ইরান

  আন্তর্জাতিক ডেস্ক

২৫ আগস্ট ২০২০, ০৯:৫৪
মুসলমানরাই আমিরাতকে বিশ্বাসঘাতকতার শাস্তি দেবে বলছে ইরান
ক্ষেপণাস্ত্র হামলার জন্য প্রস্তুতি নেওয়া হচ্ছে (ছবি : প্রতীকী)

সংযুক্ত আরব আমিরাত ও ইহুদিবাদী দখলদার রাষ্ট্র ইসরায়েলের মধ্যে সম্পর্ক স্থাপনের চুক্তি মুসলিম বিশ্বের কাছে একটি বড় ধরনের ক্ষতি। বায়তুল মুকাদ্দাসের সঙ্গে এই বিশ্বাসঘাতকতা বিশ্বের মুসলমানেরা কখনোই ভুলবে না বলে দাবি করেছেন ইসলামি প্রজাতন্ত্র ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাঈদ খাতিবযাদে।

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র হিসেবে দায়িত্ব গ্রহণের পর সোমবার (২৪ আগস্ট) রাজধানী তেহরানে প্রথম সংবাদ সম্মেলন করেন সাঈদ খাতিবযাদে। সেখানে তিনি বলেছেন, এই এলাকায় যদি দখলদার ইসরায়েল কোনো হুমকি সৃষ্টি করে তাহলে এ জন্য দায়ী থাকবে আরব আমিরাত।

তিনি আরও বলেন, ইরানের নিরাপত্তা ও প্রতিরক্ষা নীতিতে পারস্য উপসাগরে ইসরায়েলকে হুমকি হিসেবে গণ্য করা হয় না। বিশ্বের মুসলমানরাই আমিরাতকে ফিলিস্তিনিদের সঙ্গে বিশ্বাসঘাতকতার জন্য কঠিন শাস্তি দেবে।

আরও পড়ুন : বিশ্বকে তাক লাগিয়ে সর্ববৃহৎ বিধ্বংসী রোবট ট্যাংক আনছে রাশিয়া

ইসরায়েলের তার নিজেরই নিরাপত্তা নিশ্চিতের ক্ষমতা নেই দাবি করে বলে তিনি বলেন, দখলদার রাষ্ট্র ইসরায়েল এ পর্যন্ত সব চুক্তি ও প্রতিশ্রুতি লঙ্ঘন করেছে। এমনকি বড় নর সব হত্যাকাণ্ডও ঘটিয়েছে। যদিও এ সবই বাস্তবতা, আর এখন এই বাস্তবতার পরিবর্তন ঘটবে না।

আরও পড়ুন : যুক্তরাষ্ট্র-ইসরায়েলকে পরমাণু অস্ত্র নিয়ে না খেলার হুঁশিয়ারি ইরানের

আন্তর্জাতিক আণবিক শক্তি সংস্থার (আইএইএ) মহাসচিব রাফায়েল গ্রোসির ইরান সফর সম্পর্কে তিনি বলেছেন, ইরান ও আইএইএর সম্পর্ক অত্যন্ত গুরুত্বপূর্ণ। যদিও গত বছরগুলোতে উভয় পক্ষের মধ্যে বিদ্যমান সম্পর্কে চড়াই-উতরাই ছিল।

আরও পড়ুন : পাকিস্তানকে চারটি ভয়ঙ্কর যুদ্ধজাহাজ দিচ্ছে চীন, চাপে ভারত

তার মতে, আইএইএ সব সময় তৃতীয় পক্ষের রাজনৈতিক চাপ উপেক্ষা করে নিরপেক্ষ থাকলে কারিগরি কাঠামোর আওতায় দুই পক্ষের সম্পর্কে কোনো সমস্যা তৈরি হবে না।

সূত্র : পার্সটুডে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড