• মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯, ২৫ অগ্রহায়ণ ১৪২৬  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভিক্ষুকের কক্ষে সাড়ে ১২ লাখ টাকা!

  ভিন্ন খবর ডেস্ক

০৭ অক্টোবর ২০১৯, ২২:২০
টাকা
নিহত ভিক্ষুকের ঘরে টাকার স্তূপ (ছবি: সংগৃহীত)

চলতি মাসে ট্রেনের ধাক্কায় মৃত্যু হয়েছে এক ভিক্ষুকের। ভারতের মুম্বাইয়ের গোভান্ডি ও মানখুর্দ স্টেশনের মাঝে রেললাইন পার হতে গিয়ে ট্রেন দুর্ঘটনায় মারা যান তিনি। মারা যাওয়ার পর ওই ভিক্ষুকের কক্ষে গিয়ে লাখ লাখ টাকার সন্ধান পেয়েছে পুলিশ।

নিহত ভিক্ষুকের রুম থেকে দেড় লাখ রুপির কয়েন ছাড়াও ফিক্সড ডিপোজিটে ৮ লাখ ৭৭ হাজার রুপিরও সন্ধান পায় মুম্বাই পুলিশ। যা বাংলাদেশি মুদ্রায় ১০ লাখ ১৬ হাজার টাকা।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, শুক্রবার দুর্ঘটনায় মৃত্যুর পর ভিক্ষুক বিরজু চন্দ্র আজাদের (৬২) ঘরে অনুসন্ধানে যায় পুলিশ। ঘরে ঢুকেই তাজ্জব বনে যান পুলিশ সদস্যরা। ঘরে থাকা স্তূপকার টাকা গুণতে কয়েক ঘণ্টা লেগে যায় পুলিশের।

ওই ভিখারি মুম্বাইয়ের গোভান্ডি এলাকার স্টেশনের কাছেই এক ঝুপড়িতে থাকতেন। বিরজুর ঘরে গুণে দেড় লাখ রুপির কয়েন পায় পুলিশ। এছাড়া কয়েকটি ব্যাংক অ্যাকাউন্টে ফিক্সড ডিপোজিটে ৮ লাখ ৭৭ হাজার রুপি পাওয়া গেছে।

মুম্বাই পুলিশের এক কর্মকর্তা জানান, গোভান্ডি এবং মানখুর্দের মধ্যে রেললাইন পার হতে গিয়ে দুর্ঘটনায় মৃত্যু হয় বিরজু নামে ওই ভিক্ষুকের। স্বজনদের খোঁজে ওই ভিক্ষুকের লাশ নিয়ে তার বাড়িতে যায় পুলিশ। এ সময় তার ঘরে ছোট ছোট ব্যাগ ও বালতিতে ভরা প্রচুর কয়েন দেখতে পান। পাশাপাশি এফডিআরও সেখানে খুঁজে পান তারা।

প্রায় ৮ ঘণ্টা ধরে ওই কয়েন গুণে এক লাখ ৭৭ হাজার রুপি (২ লাখ ১০ হাজার টাকা) এবং আট লাখ ৭৭ হাজার রুপি (১০ লাখ ৪৪ হাজার টাকা) এফডিআর পায় পুলিশ।  

পুলিশ জানিয়েছে, ফিক্সড ডিপোজিটের জমানো টাকা যাতে সুরক্ষিত থাকে। এজন্য ব্যাংক কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা হবে। বিরজু চন্দ্রের পরিবারের সন্ধ্যানে খোঁজ খবর নেওয়া হচ্ছে। ওই ভিক্ষুকের  জমানো কয়েনগুলোও নিরাপদ জায়গায় রাখা হয়েছে।  

ওডি/টিএএফ

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড