• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

শহরজুড়ে হঠাৎ ‘মাকড়শা বৃষ্টি’! (ভিডিও)

  ভিন্ন খবর ডেস্ক

০৫ সেপ্টেম্বর ২০১৯, ০৮:৪৬
বৃষ্টি
ছবি : সংগৃহীত

বৃষ্টির সঙ্গে আকাশ থেকে শিলা পড়ার ঘটনা বেশ পুরোনো। ছোট ছোট বরফ খণ্ডের ন্যায় শিলা চেনেন সবাই। কিন্তু যদি শোনেন বৃষ্টি হচ্ছে কিন্তু আকাশ থেকে পানি পড়ছে না! আরেকটু খুলে বলা যাক। ধরুন, বৃষ্টি হচ্ছে কিন্তু আকাশ থেকে পানি বা শিলা না পড়ে ঝাঁকে ঝাঁকে মাকড়সা পড়ছে, কেমন লাগবে?

অবাক হওয়ার মতোন এমন ঘটনাই ঘটেছে দক্ষিণ আমেরিকার ব্রাজিলে। স্থানীয়রা আশ্চর্য এই বৃষ্টির নাম দিয়েছেন ‘মাকড়শা বৃষ্টি’। বৃষ্টির সময় যেমন পানি ঝরে ঠিক তেমনি আকাশ থেকে ঝরছিল হাজার হাজার মাকড়সা। আর তৎক্ষণাৎ আশ্রয়ের জন্য ছুটছিল এদিক ওদিক।

ঘটনাটি ঘটেছে ব্রাজিলের এস্পিরিটো সান্টো ডে ডুরাডো শহরে। অন্য দিনের মতোই সাধারণ দিন ছিল সেটি। এলাকার বাসিন্দারা প্রাথমিকভাবে অনুমান করেছিলেন বৃষ্টি হচ্ছে। কিন্তু আকাশের দিকে তাকিয়ে সবাই তাজ্জব বনে চলে গেলেন। পানি কোথায়, আকাশ জুড়ে মাকড়শার মেলা!

লাখ লাখ মাকড়শা জাল বিছিয়ে রেখেছে ওই শহরের ওপর। জালের ওপর চলাফেরা করছে তারা। তাদের কিছু পড়ছে মাটিতে। কিন্তু কেন ঘটল এমন উদ্ভট ঘটনা?

হঠাৎ হওয়া এই মাকড়শা বৃষ্টির খবরে ব্রাজিলের এস্পিরিটো সান্টো ডে ডুরাডো শহরে শোরগোল পড়ে যায়। নানা মানুষ নানা মন্তব্য দিতে থাকেন। লন্ডন বিশ্ববিদ্যালয়ের এক ইনস্টিটিউটের জীববিজ্ঞানী ক্রিস্টিনা অ্যান রাইমস জানিয়েছেন, এমন ঘটনার জন্য দায়ী শহরের আবহাওয়া। আর্দ্রতা আর অতিরিক্ত তাপমাত্রার কারণের এমন ঘটনা ঘটেছে।

মাকড়শা বৃষ্টির ভিডিওটি দেখতে পারেন আপনিও-

ওডি/এনএম

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড