• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

জীবন দিয়ে ৫ জনকে বাঁচার সুযোগ দিল তুর্কি শিশু

  ভিন্ন খবর ডেস্ক

২১ আগস্ট ২০১৯, ১৬:৫৯
সেলিন সেবেসি
গোলাগুলিতে নিহত শিশু সেলিন সেবেসি।(ছবি : সংগৃহীত )

তুরস্কের বালাকেসির এরডেক জেলার ১০ বছরের ছোট্ট শিশু সেলিন সেবেসি। গত রবিবার ঘুরতে গিয়েছিল একটি বিনোদন কেন্দ্রে। সেখানে দুই ব্যক্তির মধ্যে প্রচণ্ড বাকবিতণ্ডা শুরু হয়। তার পাশেই ছিল সেলিন সেবেসি। এক পর্যায়ে ওই দুই ব্যক্তির মধ্যে গোলাগুলির ঘটনা ঘটে। একটি গুলি গিয়ে লাগে সেলিন সেবেসির গায়ে। আর সেখানেই মৃত্যুর কোলে ঢলে পড়ে ফুটফুটে এই শিশুটি।

এমন একটি ঘটনায় শোকের ছায়া পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ গোটা তুরস্কেই। তবে শিশুটির বাবা মায়ের নেয়া একটি সিদ্ধান্ত অবাক করেছে সবাইকে। তাদের আদরের সন্তানের স্মৃতি বাঁচিয়ে রাখতে সেলিন সেবেসির দেহের বিভিন্ন অংশ দান করার সিদ্ধান্ত নিয়েছেন তারা। আর এর ফলে পাঁচটি শিশু পেতে যাচ্ছে নতুন জীবন।

সেবেসির বাবা-মা বিভিন্ন গণমাধ্যমের কাছে বলেন, 'কোনো কারণ ছাড়াই জীবন দিতে হয়েছে আমাদের সন্তানকে। তার আরও অনেকদিন পৃথিবীতে থাকার অধিকার ছিল। আমরা আমাদের কন্যার দেহের অঙ্গগুলো দান করার সিদ্ধান্ত নিয়েছি। যাতে করে আরও কয়েকজন নতুন জীবন লাভ করতে পারে। আর আমাদের কন্যাও পৃথিবীতেই থাকে।'

বাবা-মায়ের এমন সিদ্ধান্তের পর সেলিনের হার্ট, লাঙ্গস, কিডনি, লিভার এবং কর্নিয়া সার্জারির মাধ্যমে বের করে সংরক্ষণ করে রাখা হয়েছে তুরস্কের বান্দর্মা স্টেট হাসপাতালে।

ওডি/এসএম

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড