• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিমানেও দাঁড়িয়ে যাওয়া যাবে খুব সস্তায়

  অধিকার ডেস্ক

২২ জুন ২০১৯, ১৯:৩৪
উড়োজাহাজের সিট

কম খরচে আকাশপথে ভ্রমণের সুযোগ আসছে। তবে যেতে হবে দাঁড়িয়ে। এ সেবা খুব দ্রুত চালু করা কথার ভাবছে একটি কোম্পানি। অবাক ব্যাপার, উড়োজাাহাজে আরাম করে দাঁড়ানোর জন্য এক ধরণের সিট তৈরি করেছে ওই কোম্পানি। এর নাম দেওয়া হয়েছে স্কাইরাইডার ৩.০।

তারা দাবি করছে, এটিই উড়োজাাহাজের সিটের তৃতীয় ও সর্বাধুনিক সংস্করণ। যাদের খুব সস্তায় আকাশ ভ্রমণের ইচ্ছা, তাদের জন্য এ ধরনের সিট।

যদিও সেই সিট নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক সমালোচনা শুরু হয়েছে। অনেকের অভিযোগ, ওই ধরনের সিটে উড়োজাহাজে যাত্রীদের জন্য কম জায়গা ছাড়তে হবে বলে আরও বেশি যাত্রী পরিবহন কবে। কেউ কেউ বলছেন, সস্তায় আকাশে উড়তে চাইলে জন্তু-জানোয়ারের মতো উড়োজাহাজে যেতে হবে।

এসব অভিযোগ উড়িয়ে দিয়ে এ ধরনের সিট প্রস্তুতকারী সংস্থা ইঞ্জিনিয়ারিং অ্যাডভাইজার গ্যায়তানো পেরুগিনি বলেন, হাজার হাজার যাত্রীকে কেবিনে রাখার ইচ্ছা আমাদের নেই। ভাড়া অনুযায়ী উড়োজাহাজে নানা ধরনের ক্লাসের ব্যবস্থা রাখতে চাই। এটি বর্তমানের বিমানগুলোতে অসম্ভব।

তিনি বলেন, একই কেবিনে থাকবেন সব যাত্রী। যারা স্ট্যান্ডার্ড ইকোনমি বা প্রিমিয়াম ইকোনমি ক্লাসে উড়বেন, তারাও যেমন থাকবেন; সেই কেবিনে, তেমনই থাকবেন বিজনেস বা আল্ট্রা-বেসিক ইকোনমি ক্লাসে যাওয়া যাত্রীরা। এটাই স্কাইরাইডার সিটের বিশেষত্ব।

সম্প্রতি জার্মানির হামবুর্গে আয়োজিত একটি এক্সপোতে এমন সম্ভাবনা জোরালো হয়ে উঠেছে। বিমানের অন্দরসজ্জা প্রস্তুতকারী বেশ কিছু কোম্পানি নতুন উদ্ভাবন নিয়ে হাজির হয়েছিল ওই এক্সপোতে।

ওডি/এমআর

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড