• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

৫ হাজার শিশুকে বদলে দিয়েছিলেন এই নার্স!

  অধিকার ডেস্ক    ১০ এপ্রিল ২০১৯, ১৪:০৪

এলিজাবেথ ব্যয়ালিয়া
এলিজাবেথ ব্যয়ালিয়া (ছবি : ইন্টারনেট)

পেশায় তিনি একজন নার্স। একসময় কাজ করতেন ইউনিভার্সিটি টিচিং হসপিটালে (UTH)। আর সেই কাজ করার ১২ বছর সময়ে নাকি ৫ হাজার নবজাতককে বদলে দিয়েছেন তিনি! এমনই অবাক করা স্বীকারোক্তি দিলেন মৃত্যুপথযাত্রী এক নার্স।

কেন করতেন এমন উদ্ভট কাজ? এলিজাবেথ ব্যয়ালিয়া মোয়েওয়া নামে জাম্বিয়ার বাসিন্দা ওই নার্স জানান, স্রেফ মজা পেতেই এমনটা করেছিলেন তিনি। বর্তমানে ক্যানসারে আক্রান্ত সেই নার্স। মৃত্যুপথযাত্রী এলিজাবেথ নিজের পাপের কথা স্বীকার করে জানিয়েছেন, ইচ্ছে করেই হাসপাতালের ৫০০০ নবজাতককে ভুল দম্পতির কোলে তুলে দিয়েছিলেন তিনি।

সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি জানান, ‘‘আমি ক্যানসারে আক্রান্ত এবং জানি আর বেশি দিন বাঁচব না। তাই ঈশ্বরের কাছে নিজের পাপ স্বীকার করতে চাইছি এবং সমস্ত ভুক্তভোগীর কাছেও দোষ স্বীকার করছি।’’

তিনি আরও বলেন, এমন কাজ করে দারুণ মজা পেতেন তিনি। কিন্তু এখন নিজের কাজের জন্য অপরাধবোধে ভুগছেন।

এলিজাবেথের এই দাবির পর অবশ্য কোনও বাবা-মা বা সন্তান জন্ম নথি দাবি করে হাসপাতালে আসেননি। ১২ বছরে ৫ হাজার শিশু বদল করার দাবি আদৌ সত্য কিনা তা নিয়ে প্রশ্ন উঠেছে অনেকের মনেই।

ওডি/এনএম

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড