• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিক্রি হচ্ছে জাপানের বাড়ি, ৩ লাখ টাকায় কিনতে পারবেন আপনিও!

  অধিকার ডেস্ক    ১১ ডিসেম্বর ২০১৮, ০৯:৪৭

জাপানের বাড়ি
বিক্রি হবে জাপানের পরিত্যক্ত বাড়িগুলো (ছবি : সংগৃহীত)

জাপানের জনসংখ্যা কমে যাচ্ছে আশঙ্কাজনক হারে। আর তাই উদ্বিগ্ন হয়ে পড়েছে দেশটি। দেশের জনসংখ্যা বাড়তে ইতোমধ্যে দেশের বাইরে থেকে জনবল নেওয়ার প্রক্রিয়া শুরু করেছে জাপান। সেখানকার প্রায় ৮০ লাখ বাড়ি পরিত্যক্ত হয়ে পড়েছে জনসংখ্যা সঙ্কটে।

পরিত্যক্ত হয়ে যাওয়া এসব বাড়ি দেখভালের মানুষও নেই সেখানে। যার ফলে এসব থেকে মিলছে না কোনো রাজস্বও। অন্যদিকে নষ্ট হচ্ছে বিপুল পরিমাণ সম্পদ। আর তাই এই বাড়িগুলো বিক্রির সিদ্ধান্ত নিয়েছে জাপান।

জাপানের এই বাড়িগুলো বিক্রি হবে নামমাত্র মূল্যে। মূলত বাড়িগুলো দেখাশোনা করা এবং সেখান থেকে নিয়মিত ট্যাক্স পেতেই এই বিক্রির সিদ্ধান্ত নিয়েছে জাপান সরকার।

শিগগিরই অনলাইনের মাধ্যমে বিক্রি করা হবে এসব বাড়ি। ইতোমধ্যে এর প্রক্রিয়া শুরু করেছে দেশটি। বিস্তারিত তথ্য পরে প্রকাশ করবে দেশটির সরকার। এসব বাড়ি কেনার সুযোগ পাবেন জাপানের বাইরের নাগরিকরাও। বিশ্বের যেকোনো দেশের, যেকেউ এসব বাড়ি কেনার সুযোগ পাবেন। এমনটাই জানাচ্ছে জাপান সরকার।

বাড়িগুলোতে রয়েছে বিভিন্ন প্রকারভেদ। কিছু বাড়ি কেবল প্রয়োজনীয় ট্যাক্স ও এজেন্ট কমিশনের মাধ্যমেই কেনা যাবে। যেই বাড়িগুলো ভালো অবস্থানে রয়েছে কিংবা যেগুলো বিলাসবহুল বাংলো সেগুলোর দাম পড়বে বাংলাদেশি মুদ্রায় ৩ লাখ থেকে ১ কোটি ২৭ লাখ টাকা।

বাড়ি কেনার পর তা মেরামত করতে অর্থের প্রয়োজন হলে, সেখানেও ভর্তুকি দেবে জাপান সরকার। এমন ঘোষণাই দেওয়া হয়েছে সরকারের পক্ষ থেকে।

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড