• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভ্যাকসিনের ভায়াল দিয়ে তৈরি ঝাড়বাতি!

  ভিন্ন খবর ডেস্ক

০৯ সেপ্টেম্বর ২০২১, ১৪:৫৭
ভ্যাকসিনের ভায়াল দিয়ে তৈরি ঝাড়বাতি!
ভ্যাকসিনের ভায়াল দিয়ে তৈরি ঝাড়বাতি (ছবি : সিবিএস নিউজ)

মহামারি করোনা ভাইরাসের বিরুদ্ধে চলমান যুদ্ধে সর্বপ্রথম সারিতে রয়েছেন স্বাস্থ্যকর্মীরা। তারা কখনো প্রাণঘাতী ভাইরাসে সংক্রমিত ব্যক্তিদের মনোবল জোগাতে গিয়ে নেচে-গেয়ে ভাইরাল হয়েছেন। আবার কখনো কোভিড জয়ীদের উৎসাহ প্রদানে এগিয়ে এসেছেন। আর এবার তাদের সম্মানার্থে ভ্যাকসিনের খালি ভায়াল দিয়েই ঝাড়বাতি বানিয়ে ফেললেন এক নার্স। তার এই সৃষ্টি এরই মধ্যে ঝড় তুলেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

মার্কিন মিডিয়া সিবিসি নিউজ জানিয়েছে, লরা ওয়েস নামে এই স্বাস্থ্যকর্মী যুক্তরাষ্ট্রের কলোরাডো রাজ্যের বাসিন্দা। করোনা প্রতিরোধী মডার্না টিকার হাজার হাজার খালি ভায়াল জোগাড় করে ওই অভিনব ঝাড়বাতি বানিয়েছেন এই নার্স।

এরপর বোল্ডার কান্ট্রি পাবলিক হেলথের অফিসিয়াল ফেসবুক পেজ থেকে তার বানানো সেই ঝাড়বাতির ছবি প্রথম প্রকাশ করা হয়। আর শেয়ার করা মাত্রই ছবিটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। অদ্ভুত সেই ঝাড়বাতির নাম 'লাইট অফ অ্যাপ্রিশিয়েশন' দিয়েছেন তিনি। এরপর নামের ব্যাখ্যাও দেন এই নার্স।

আরও পড়ুন : কারাগার ও থানাগুলোতে বায়োমেট্রিক পদ্ধতি চালু

জানান, মহামারি করোনায় আক্রান্ত লোকজনের চিকিৎসায় যারা অবিরত কাজ করে চলেছেন, এমনকি টিকাকরণের সঙ্গে যুক্ত মানুষদেরকেও সম্মান জানাতে তিনি এই ঝাড়বাতি তৈরি করেছেন।

ওডি/কেএইচআর

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড