• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

সবুজ রঙের কুসুমের ডিম দিচ্ছে মুরগি রহস্য উন্মোচন!

  অধিকার ডেস্ক

২৯ মে ২০২০, ১৮:৫০
সবুজ রঙের কুসুম
সবুজ রঙের কুসুম (ছবি : সংগৃহীত)

সাদা ডিম না কি লালচে খোলার ডিম কোনটা ভালো, কোনটা খাওয়া বেশি উপকারী, এ নিয়ে দ্বন্দ্ব রয়েছেই। হলুদ না কমলা কোন রঙের কুসুমের ডিম বেশি স্বাস্থ্যকর তা নিয়েও নানা মতামত। কিন্তু কখনও কি সবুজ রঙের কুসুম চোখে পড়েছে?

অবাক হচ্ছেন! সেটাই তো স্বাভাবিক। ভারতের কেরালার মালাপ্পুরামের একটি খামারের সাত সাতটি মুরগি এমন সবুজ রঙের কুসুমের ডিমই দিচ্ছে, যা দেখে তাজ্জব বনে গিয়েছেন খামার মালিক থেকে বিশেষজ্ঞরাও! সিদ্ধ বা রান্না করার পরেও ডিমের কুসুমের রঙে কোনো পরিবর্তন হচ্ছে না।

প্রথমটায়, প্রায় ৯ মাস আগে ওই খামারের মালিক শিয়াবুদ্দিন কিছুই বুঝে উঠতে পারছিলেন না। বিষয়টি জানাজানি হতেই খবর পান কেরালার পশু চিকিৎসা ও প্রাণী বিজ্ঞান বিশ্ববিদ্যালয়ের (KVASU) গবেষকরা। বিষয়টি নিয়ে কেরালার পশু চিকিৎসা ও প্রাণী বিজ্ঞান বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে গবেষণা করে দেখা হয়।

KVASU-এর গবেষকরা জানান, খামারে মুরগিদের দেওয়া কোনো খাবার থেকেই এই সমস্যা হয়েছে! বিশ্ববিদ্যালয়ের গবেষণাগারে রেখে ওই সাতটি মুরগিকে তারা খাবার দিয়ে দেখেন। ক’দিন পর থেকেই মুরগিগুলি স্বাভাবিক ভাবেই হলুদ রঙের কুসুমের ডিম দেওয়া শুরু করে। সূত্র:জিনিউজ।

ওডি

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড