• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

এক পিৎজা অর্ডার দিয়ে খোয়ালেন লাখ টাকা!

  অধিকার ডেস্ক

০৬ ডিসেম্বর ২০১৯, ১০:২৬
পিৎজা
পিৎজা (ছবি : সংগৃহীত)

পিৎজা খাওয়ার শখ হয়েছিল ব্যাঙ্গালুরুর বাসিন্দা সফটওয়্যার ইঞ্জিনিয়ার এনভি শায়িকের। তবে বুঝতে পারেননি কী বিশাল ফাঁদে পড়তে যাচ্ছেন তিনি। এক পিৎজা অর্ডার করে তিনি খোয়ালেন লাখ টাকা!

ভারতীয় সংবাদমাধ্যম দ্য টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়, ব্যাঙ্গালুরুর কারামাঙ্গালা ফার্স্ট ব্লকের বাসিন্দা এনভি শায়িক মোবাইলে একটি ফুড ডেলিভারি অ্যাপে পিৎজা অর্ডার করেন। অর্ডার দেওয়ার পর এক ঘণ্টা কেটে যাওয়ার পরও পিৎজা না আসায়, তিনি গুগলে সার্চ করে ওই অ্যাপের কাস্টমার কেয়ারে ফোন করেন। ব্যাস, ২ ঘণ্টার মধ্যেই তার অ্যাকাউন্ট থেকে ৯৫ হাজার রুপি হাওয়া হয়ে যায়। বাংলাদেশি মুদ্রায় এ টাকার পরিমাণ ১ লাখ ১৩ হাজার টাকা।

এরপর তিনি ব্যাঙ্গালুরুর মাদিওয়ালা থানায় প্রতারণার অভিযোগ দায়ের করেছেন। তিনি জানিয়েছেন, ‘ওদের যখন ফোন করি তখন ওরা বলে যে তারা পিৎ‌জা পাঠাতে পারছে না। তার বদলে টাকা ফেরত দিয়ে দিতে চেয়েছে। ওরা আমাকে একটা পাঠাবে বলেছিল, যেখানে আমাকে সব তথ্য দিতে বলেছিল যাতে টাকাটা দ্রুত ফেরত পাই।’

শয়িক যে প্রতারকের ফাঁদে পড়েছেন তা বুঝতেই পারেননি। তাকে কাস্টমার কেয়ার এক্সিকিউটিভ ভেবে তার কথামতোই সব করেন শয়িক। কয়েক মিনিটের মধ্যেই তার অ্যাকাউন্ট থেকে ৪৫ হাজার রুপি কমে যায়। অবস্থা বেগতিক দেখে বাকি টাকা তিনি অন্য ব্যাংকে ট্রান্সফার করার চেষ্টা করেছিলেন। তবে তার আগেই চলে যায় আরও ৫০ হাজার রুপি।

ওডি/এসএস

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড