• শুক্রবার, ০৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

এমপিওর দাবিতে ফের আমরণ অনশনে শিক্ষকরা

  শিক্ষা ডেস্ক

২১ অক্টোবর ২০১৯, ১৯:০৩
অনশন
আমরণ অনশনে শিক্ষক-কর্মচারীরা (ছবি: সংগৃহীত)

নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরতদের দাবি পূরণ না হওয়ায় আবারও আমরণ অনশনে বসেছেন শিক্ষক-কর্মচারীরা। শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সঙ্গে রবিবার (২০ অক্টোবর) শিক্ষক নেতাদের বৈঠক অনুষ্ঠিত হয়।

সোমবার (২১ অক্টোবর) সকাল ১০টা থেকে অনশনে বসেছেন আন্দোলনরত শিক্ষকরা।

নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সভাপতি গোলাম মাহামুন্নবী ডলার বলেন, গতকাল রাতে শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠকে কোনো আশ্বাস না পাওয়ায় আমরা সকাল থেকে অনশনে বসেছি। দাবি পূরণ না হওয়া পর্যন্ত আমরা কর্মসূচি চালিয়ে যাব।

একযোগে এমপিওভুক্তির দাবিতে ১৪ অক্টোবর থেকে আন্দোলন করে আসছেন নন-এমপিও শিক্ষকরা।

রবিবার রাতে শিক্ষামন্ত্রীর সঙ্গে ননএমপিও শিক্ষক নেতাদের আড়াই ঘণ্টার মতো বৈঠক হয়। আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউটে শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠকে কোনো আশ্বাস না পেয়ে ফের অনশনে যাওয়ার ঘোষণা দেন শিক্ষকরা।

গতকালের বৈঠকে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, ‘বর্তমান নীতিমালা অনুযায়ী এ বছরের এমপিও চূড়ান্ত করা হয়েছে। এ ক্ষেত্রে নতুন কোনো প্রতিষ্ঠানের অন্তর্ভুক্তির সুযোগ নেই। ফলে যোগ্য বিবেচিত হওয়া সকল এমপিও বন্ধ হয়ে যাবে।’

বৈঠক শেষে নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সভাপতি গোলাম মাহামুন্নবী ডলার সাংবাদিকদের বলেন, ‘দীর্ঘ আলোচনার পরও আমরা শিক্ষামন্ত্রীকে বোঝাতে পারিনি। তার আশ্বাস আমাদের সন্তুষ্ট করতে পারেনি।’ সেজন্য দাবি আদায়ে সোমবার সকাল ১০টা থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে ফের অনশনে বসছি।

ওডি/জেআই

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড