• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

দাখিলের রেজিস্ট্রেশন কার্ড বিতরণ শুরু মঙ্গলবার

  শিক্ষা ডেস্ক

২৮ সেপ্টেম্বর ২০১৯, ০৮:৪৪
শিক্ষা
শিক্ষা মন্ত্রণালয় (ছবি : দৈনিক অধিকার)

আগামী ১ অক্টোবর (মঙ্গলবার) থেকে শুরু হবে এ বছরের দাখিল পরীক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্ড বিতরণের কার্যক্রম। ৭ নভেম্বর পর্যন্ত মাদ্রাসা শিক্ষা বোর্ড ও বোর্ডের আঞ্চলিক কার্যালয়গুলো থেকে দাখিল পরীক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্ড বিতরণ করা হবে বলে আদেশ জারি করেছে মাদ্রাসা শিক্ষা বোর্ড।

ওই আদেশে বলা হয়, ঢাকা, মানিকগঞ্জ, নারায়ণগঞ্জ, গাজীপুর, মুন্সিগঞ্জ, নরসিংদী, ফরিদপুর, গোপালগঞ্জ, মাদারীপুর, শরীয়তপুর ও রাজবাড়ী জেলার দাখিল পরীক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্ড মাদ্রাসা শিক্ষা বোর্ড থেকে সরাসরি সংগ্রহ করতে হবে। আর বাদবাকি জেলার রেজিস্ট্রেশন কার্ড আঞ্চলিক কার্যালয়গুলোতে সংগ্রহ করতে মাদ্রাসাগুলোর প্রধানদের নির্দেশ দেওয়া হয়েছে।

এছাড়া, রেজিস্ট্রেশন কার্ড সংগ্রহে প্রতিষ্ঠানগুলোকে মাদ্রাসা শিক্ষা বোর্ড ও বোর্ডের আঞ্চলিক কার্যালয়গুলো বরাবর আবেদন করতে হবে। ম্যানেজিং কমিটি বা গভর্নিং বডির সভাপতির মাধ্যমে প্রতিষ্ঠান প্রধান বা বৈধ প্রতিনিধিদের মাদ্রাসা শিক্ষা বোর্ড ও বোর্ডের আঞ্চলিক কার্যালয়গুলো থেকে রেজিস্ট্রেশন কার্ড সংগ্রহ করতে বলা হয়েছে। শুধু তাই নয়, যেসব প্রতিষ্ঠানের অধ্যক্ষ, সুপার, ম্যানেজিং কমিটির বা গভর্নিং বডির সভাপতির পদ নিয়ে জটিলতা রয়েছে তাদের ডিসি বা ইউএনওদের মাধ্যমে বৈধ প্রতিনিধি নির্ধারণ করে রেজিস্ট্রেশন কার্ড সংগ্রহের আবেদন করতে বলা হয়েছে। একইসঙ্গে রেজিস্ট্রেশন কার্ডে কোনো ভুল পরিলক্ষিত হলে তা সংশোধন করতে সঙ্গে সঙ্গে মাদ্রাসা শিক্ষা বোর্ডে আবেদন করতে নির্দেশ দেওয়া হয়েছে।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড