• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

এ বছরেই মাদ্রাসা শিক্ষক-কর্মচারীদের উচ্চতর স্কেল দেওয়া সম্ভব

  শিক্ষা ডেস্ক

২১ সেপ্টেম্বর ২০১৯, ০৯:০৫
শিক্ষা
শিক্ষা মন্ত্রণালয় (ছবি : দৈনিক অধিকার)

২০১৯-২০ অর্থবছরে মাদ্রাসা শিক্ষকদের উচ্চতর স্কেল দেওয়া সম্ভব হবে। নতুন এমপিও নীতিমালার আলোকে চলতি বছরে তাদেরকে উচ্চতর স্কেল দেওয়া সম্ভব হবে বলে শিক্ষা মন্ত্রণালয়কে নিশ্চিত করেছে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর। সম্প্রতি এ সংক্রান্ত মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগে চিঠি দিয়েছে অধিদপ্তর।

জানা যায়, মাদ্রাসা শিক্ষকদের উচ্চতর স্কেল প্রদানে বাজেট বরাদ্দের হিসাব চেয়ে মন্ত্রণালয় থেকে পাঠানো চিঠির জবাবে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর এ তথ্য দিয়েছে। অধিদপ্তরে পাঠানো ওই চিঠিতে কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ মাদ্রাসা শিক্ষকদের উচ্চতর স্কেল প্রদানের বাজেট বরাদ্দ আছে কী না এবং থাকলেও তা কত টাকা তা জানতে চেয়েছে। এর প্রেক্ষিতে গেল ৬ সেপ্টেম্বর অধিদপ্তর মাদ্রাসার শিক্ষক কর্মচারীদের উচ্চতর গ্রেড বাস্তবায়নে মন্ত্রণালয়ে বাজেট বরাদ্দের হিসাব পাঠিয়েছে।

মহাপরিচালক সফিউদ্দিন আহমদ স্বাক্ষরিত চিঠিতে উল্লেখ করা হয়, মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের ২০১৯-২০ অর্থবছরের বাজেটে বেসরকারি মাদ্রাসাসমূহের মঞ্জুরি খাতে বেতন ভাতা সহায়তা বাবদ বরাদ্দ আছে ৩ হাজার ৯৪৫ কোটি ৬২ লাখ টাকা। কিন্তু মাদ্রাসা শিক্ষকদের উচ্চতর স্কেল প্রদানের জন্য পৃথকভাবে কোনো বরাদ্দ নেই। তবে নতুন নীতিমালার আলোকে শিক্ষক-কর্মচারীদের উচ্চতর গ্রেড দিতে যে পরিমাণ টাকার দরকার হবে চলতি বছরের বাজেট থেকে সংস্থান করা সম্ভব। এ জন্য যদি অতিরিক্ত টাকা প্রয়োজন হয়, তবে সংশোধিত বাজেটের সময় অর্থ বিভাগে চাহিদা দিয়ে সে টাকা সংস্থান করা সম্ভব।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড