• শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯, ১ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

অভিন্ন নীতিমালা; আবারও শিক্ষকদের মতামত নেবে ইউজিসি

  শিক্ষা ডেস্ক

১২ সেপ্টেম্বর ২০১৯, ০৯:১১

শিক্ষকদের আন্দোলনের মুখে অবশেষে বিশ্ববিদ্যালয়ে শিক্ষক নিয়োগে অভিন্ন নীতিমালার খসড়ায় অসঙ্গতি থাকায় পুনরায় শিক্ষকদের মতামত নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)।

শিক্ষকদের মতামত নেওয়ার উদ্দেশ্যে বুধবার (১১ সেপ্টেম্বর) নীতিমালার খসড়া ওয়েবসাইটে প্রকাশ করেছে ইউজিসি।

এ সংক্রান্ত নির্দেশনায় উল্লেখ করা হয়, বাংলাদেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ের সম্মানিত শিক্ষকগণের সদয় অবগতির জন্য জানানো যাচ্ছে যে, ইউজিসি কর্তৃক প্রণীত পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহের শিক্ষক নিয়োগ, পদোন্নতি ও পদায়ন সংক্রান্ত খসড়া নীতিমালার ওপর শিক্ষামন্ত্রী, শিক্ষা-উপমন্ত্রী, ইউজিসি চেয়ারম্যান, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সিনিয়র সচিব, ইউজিসির পূর্ণকালীন সদস্যবৃন্দ এবং বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের নেতৃবৃন্দের উপস্থিতিতে ২৫ আগস্ট এবং ৮ ও ৯ সেপ্টেম্বর অনুষ্ঠিত সভায় বিস্তারিত আলোচনা-পর্যালোচনা করা হয়। সংশ্লিষ্ট সবার মতামতের ভিত্তিতে একটি পরিমার্জিত খসড়া নির্দেশিকা প্রণয়ন করা হয়। শিক্ষামন্ত্রীর পরামর্শক্রমে প্রণীত খসড়া প্রস্তাবনা ওপর পুনরায় পাবলিক বিশ্ববিদ্যালয়ের সম্মানিত শিক্ষকগণের মতামত গ্রহণের জন্য ইউজিসির ওয়েবসাইটে প্রকাশ করা হলো।

ওই নির্দেশনায় আরও উল্লেখ করা হয়, প্রকাশিত নির্দেশিকার ওপর সুচিন্তিত মতামত আগামী ২০ সেপ্টেম্বরের (শুক্রবার) মধ্যে নিজ নিজ বিদ্যালয়ের শিক্ষক সমিতির মাধ্যমে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের সভাপতি বা মহাসচিব বরাবর পাঠানোর জন্য অনুরোধ করা হলো।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড