• রোববার, ১৬ আগস্ট ২০২০, ১ ভাদ্র ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

নিজস্ব ক্যাম্পাস ছাড়া এসএসসি পরীক্ষা নয়

  শিক্ষা ডেস্ক

১১ সেপ্টেম্বর ২০১৯, ১৮:২৬
মাউশি
মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড (ছবি : সংগৃহীত)

আগামী বছর থেকে ভাড়া বাড়িতে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার কেন্দ্র না দেয়ার ব্যাপারে সিদ্ধান্ত গ্রহণ করেছে ঢাকা শিক্ষাবোর্ড। যে সকল শিক্ষাপ্রতিষ্ঠানের নিজস্ব ক্যাম্পাস রয়েছে, শুধুমাত্র সে সকল প্রতিষ্ঠানই কেন্দ্রের জন্য আবেদন করতে পারবে।

বুধবার (১১ সেপ্টেম্বর) ঢাকা শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক মো. আবুল বাশার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা শিক্ষাবোর্ডের আওতাধীন সকল শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান ও সংশ্লিষ্ট সকলকে জানানো যাচ্ছে যে, ২০২০ সালের মাধ্যমিক ও সমমান (এসএসসি) পরীক্ষার জন্য নতুন কেন্দ্র স্থাপন এবং কেন্দ্র পরিবর্তনের জন্য প্রয়োজনীয় কাগজপত্র আগামী ১০ অক্টোবরের মধ্যে বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক বরাবর আবেদন করতে হবে। প্রতিষ্ঠানের নিজস্ব প্যাডে এই আবেদন করতে হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, নতুন কেন্দ্রের জন্য আবেদন বাবদ ৩ হাজার টাকা (অফেরতযোগ্য) এবং কেন্দ্র পরিবর্তনের ক্ষেত্রে ১ হাজার টাকা (অফেরতযোগ্য) ফি সোনালী ব্যাংকের মাধ্যমে জমা দিতে হবে। ফি জমা দেয়ার রশিদ আবেদনপত্রের সঙ্গে জমা দিতে হবে।

তবে যে সকল শিক্ষাপ্রতিষ্ঠান ভাড়া বাড়িতে শিক্ষা কার্যক্রম পরিচালনা করে, তাদের নতুন কেন্দ্রের জন্য আবেদন করতে নিষেধ করা হয়েছে।

ঢাকা শিক্ষাবোর্ডের ওয়েবসাইট থেকে নতুন কেন্দ্র অথবা কেন্দ্র পরিবর্তনের নির্ধারিত ছক ডাউন লোড করে পূরণ কৃত ছক আবেদনপত্রের সঙ্গে জমা দিতে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে। প্রস্তাবিত কেন্দ্রটি বোর্ডের অনুমোদন পেলে পার্শ্ববর্তী যে সকল শিক্ষাপ্রতিষ্ঠান এই কেন্দ্রে পরীক্ষায় অংশগ্রহণ করতে ইচ্ছুক, সে সকল শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানদের নিজস্ব প্যাডে সুস্পষ্ট ঘোষণাসহ সম্মতিপত্রের মূল কপি আবেদনপত্রের সঙ্গে যুক্ত করতে হবে। নির্ধারিত সময়ের পর আর আবেদন করা যাবে না বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

ওডি/এমএ

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড