• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

লালমনিরহাটে অ্যাভিয়েশন বিশ্ববিদ্যালয় নির্মাণ হবে

  শিক্ষা ডেস্ক

২৩ আগস্ট ২০১৯, ২০:৩০
সংবাদ সম্মেলন
বিমানবন্দর পরিদর্শন শেষে সংবাদ সম্মেলন (ছবি : সংগৃহীত)

সামাজিক ও অর্থনৈতিক উন্নয়নের লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্তে লালমনিরহাট বিমানবন্দরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অ্যাভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা হবে। এটিই দেশের প্রথম অ্যাভিয়েশন ও অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয় যেখানে এয়ারক্রাফট নির্মাণ, মেরামত, স্যাটেলাইট নির্মাণ, উৎক্ষেপণ, মহাকাশ গবেষণা প্রভৃতি প্রযুক্তির বিষয়ে গবেষণা করা হবে।

বৃহস্পতিবার (২২ আগস্ট) বিকালে বিশ্ববিদ্যালয় স্থাপনের জন্য লালমনিরহাট বিমান বন্দর পরিদর্শন করেছেন সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহম্মেদ, স্থানীয় সংসদ সদস্য ও জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মুহম্মদ কাদের, বাংলাদেশ বিমান বাহিনীর প্রধান এয়ার মার্শাল মাশিউজ্জামান সেরনিয়াবাদ, নিয়োগপ্রাপ্ত অ্যাভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয়ের ভিসি এয়ার ভাইস মার্শাল এএইচএম ফজলুল হক।

পরিদর্শন শেষে সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহম্মেদ জানান, ‘২০২০ সালের জানুয়ারি মাসে এ বিশ্ববিদ্যালয়ে স্নাতক এবং স্নাতকোত্তর পর্যায়ে পাঠদানের মাধ্যমে আনুষ্ঠানিক শিক্ষা কার্যক্রম শুরু হবে। প্রাথমিকভাবে বিশ্ববিদ্যালয়টিতে ৭টি ফ্যাকাল্টি, ৩৭টি ডিপার্টমেন্ট এবং ৪টি ইনস্টিটিউট নির্মাণের পরিকল্পনা করা হয়েছে। এ জন্য প্রধানমন্ত্রীর নির্দেশে লালমনিরহাটেই এ বিশ্ববিদ্যালয় স্থাপন করা হবে।

এ সময় তিনি সাংবাদিকদের প্রশ্নের জবাবে আরও বলেন, ‘এই বছরেই এই বিমান বন্দর চালু করা হবে এবং সপ্তাহে ৩টি ফ্লাইট ওঠানামার জন্য বিমান বাহিনীর প্রধানের সঙ্গে আলোচনা করা হয়েছে।’

পরিদর্শন কালে আরও উপস্থিত ছিলেন- বিমান বাহিনীর ঢাকাস্থ ঊর্ধ্বতন কর্মকর্তা, লালমনিরহাট জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মতিয়ার রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আহসান হাবীব, অতিরিক্ত পুলিশ সুপার এন এম নাছির উদ্দিনসহ লালমনিরহাট বিমান বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা-কর্মচারী, সাংবাদিক ও রাজনৈতিক দলের নেতৃবৃন্দ।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড