• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

অনিয়মের দায়ে নলছিটির প্রধান শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ

  শিক্ষা ডেস্ক

২৩ আগস্ট ২০১৯, ১৫:৫৪
অনিয়ম
ছবি : প্রতীকী

বিদ্যালয়ে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ প্রমাণিত পাওয়ায় নলছিটি উপজেলার খাগড়াখানা রহমআলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহবুবুর রহমানকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

জানা যায়, প্রধান শিক্ষক মাহবুবুর রহমান বিদ্যালয়ের স্লিপমানি ও সরকারি বরাদ্দের অর্থ আত্মসাৎ, নিয়মিত বিদ্যালয়ে না এসে হাজিরা খাতায় স্বাক্ষর করে বলে অভিযোগ করে অভিভাবকরা। প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক, জেলা প্রশাসক, দুর্নীতি দমন কমিশন ও জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার কাছে এ অভিযোগ করে তারা।

অভিযোগে বলা হয়, শিক্ষক মাহবুবুর রহমান ভর্তিচ্ছু শিক্ষার্থীর অভিভাবকদের কাছ থেকে অর্থ আদায়, স্লিপমানি ও সরকারি বরাদ্দকৃত অর্থ আত্মসাৎ, বিদ্যালয়ের ল্যাপটপ নিজ বাড়িতে ব্যক্তিগত কাজে ব্যবহার করাসহ অনিয়ম ও দুর্নীতি করে যাচ্ছেন। এসব বিষয়ে অন্য শিক্ষক এবং অভিভাবকরা প্রতিবাদ করলে ক্ষিপ্ত হয়ে প্রধান শিক্ষক প্রতিবাদকারীদের বিরুদ্ধে নানা ষড়যন্ত্র শুরু করে।

এ অভিযোগটি তদন্ত করে সত্যতা পাওয়ায় প্রধান শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে জেলা প্রাথামিক শিক্ষা বিভাগ।

এ প্রসঙ্গে প্রধান শিক্ষক মাহবুবুর রহমান জানান, আমাকে শোকজ করা হয়েছে। আমি শোকজের জবাব সময়মতো দিয়ে দেব। আমি কোনো অনিয়ম দুর্নীতি করিনি। সব অভিযোগই মিথ্যা।

এ ব্যাপারে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. নবেজ উদ্দিন সরকার সাংবাদিকদের জানান, তদন্ত দল একটি প্রতিবেদন দিয়েছে। এরই পরিপ্রেক্ষিতে আমি প্রধান শিক্ষক মাহবুবুর রহমানকে শোকজ করেছি।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড