• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিসিএসে ভাইভা ভীতি কাটাতে পিএসসির ব্যতিক্রমী উদ্যোগ

  শিক্ষা ডেস্ক

২২ আগস্ট ২০১৯, ১৮:০৭
বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (ছবি : সংগৃহীত)

বাংলাদেশ সিভিল সার্ভিসের (বিসিএস) মৌখিক পরীক্ষায় প্রার্থীদের ভীতি কাটাতে পানির পাশাপাশি এক কাপ চা ও একটি বিস্কুটের ব্যবস্থা করার উদ্যোগ নিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)। প্রথমবারের মতো ৩৮তম বিসিএসের মৌখিক পরীক্ষায় প্রত্যেক পরীক্ষার্থীর জন্য এ ব্যবস্থা করেছে বলে জানিয়েছে পিএসসির একাধিক কর্মকর্তা।

পিএসসির কর্মকর্তারা জানায়, ভাইভা বোর্ড কঠিন জায়গা। চা-বিস্কুটের আয়োজনটি পরীক্ষার্থীদের জড়তা কাটাতে বিশেষ সহায়তা করবে। সেই সাড়াও ইতোমধ্যে পেয়েছে পিএসসি।

ভাইভা বোর্ডে পিএসসিরএ ব্যতিক্রমী উদ্যোগের প্রসঙ্গে ৩৮তম বিসিএসের ভাইভায় অংশগ্রহণ শেষে বেশ কয়েকজন পরীক্ষার্থী বলেন, এর আগে কখনো পিএসসির পক্ষ থেকে এ ধরনের ব্যবস্থা ছিল না। ক্ষুদ্র আয়োজন হলেও পরীক্ষার্থীদের জন্য এটি বিশাল ব্যাপার।

এ দিকে এর আগে গেল ১ জুলাই পিএসসি ৩৮তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করে। এতে উত্তীর্ণ হয়েছেন ৯ হাজার ৮৬২ জন। লিখিত পরীক্ষায় অংশ নেন ১৪ হাজার ৫৪৬ জন পরীক্ষার্থী। এরপর গেল ২৯ জুলাই থেকে ৩৮তম বিসিএসের সাধারণ ক্যাডারে মৌখিক পরীক্ষা শুরু হয়ে ১ আগস্ট পর্যন্ত চলে। পরে গেল মঙ্গলবার (২০ আগস্ট) থেকে পুনরায় শুরু হয়েছে ৩৮তম বিসিএসের সাধারণ ক্যাডারে মৌখিক পরীক্ষা, চলবে ৩ সেপ্টেম্বর পর্যন্ত। এরপর সাধারণ ও প্রফেশনাল ক্যাডারে এবং সবশেষ কারিগরি ক্যাডারের মৌখিক পরীক্ষা নেওয়া হবে বলে জানিয়েছে পিএসসি।

প্রসঙ্গত, ৩৮তম বিসিএসের মাধ্যমে জনপ্রশাসনে ২ হাজার ২৪ জন ক্যাডার কর্মকর্তা নিয়োগের কথা থাকলেও এই বিসিএসে ১৩৬ জন বেশি নিয়োগ পাবেন।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড