• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

বঙ্গবন্ধুর ওপর ২৬টি বই শিক্ষার্থীদের পঠন নিশ্চিত করার নির্দেশ

  শিক্ষা ডেস্ক

২২ জুলাই ২০১৯, ০৮:৫৮
প্রাথমিক বিদ্যালয়
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান (ছবি : সংগৃহীত)

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ওপর ২৬টি বই দেশের সব সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ক্রয় ও শিক্ষার্থীদের পঠন নিশ্চিত করার নির্দেশ দিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী, কারাগারের রোজনামচা, সিক্রেট ডকুমেন্ট অব ইন্টেলিজেন্স ব্রাঞ্চ অন ফাদার অব দি নেশন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বাংলাদেশ শিশু একাডেমি প্রকাশিত শিশুদের জন্য বঙ্গবন্ধুর জীবনীর ওপর লেখা ২৬টি বই পড়তে হবে শিক্ষার্থীদের। এছাড়া কৃতি শিক্ষার্থীদের উপহার হিসেবে এসব বই দেওয়ারও নির্দেশনায় বলা হয়েছে।

গেল ১০ জুলাই প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী এবং ২০১৯ সালের জাতীয় শোক দিবস পালনে কর্মসূচি গ্রহণে আয়োজিত এক সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। সভায় সভাপতিত্ব করেন গণশিক্ষা সচিব মো. আকরাম-আল-হোসেন।

সভা সূত্রে জানা যায়, জাতীয় শোক দিবস পালনে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী, কারাগারের রোজানামচা, সিক্রেট ডকুমেন্ট অব ইন্টেলিজেন্স ব্রাঞ্চ অন ফাদার অব দি নেশন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বাংলাদেশ শিশু একাডেমি প্রকাশিত শিশুদের জন্য বঙ্গবন্ধুর জীবনীর ওপর লেখে ২৬টি বই সব সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ক্রয় ও শিক্ষার্থীদের পঠন নিশ্চিত করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। একইসঙ্গে রাষ্ট্রীয় অনুষ্ঠান ও কৃতী শিক্ষার্থীদের উপহার হিসেবে এ বইগুলো উপহার হিসেবে প্রদানের নির্দেশ দেওয়া হয়েছে। গণশিক্ষা মন্ত্রণালয় প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালককে এ সিদ্ধান্ত বাস্তবায়নের নির্দেশ দিয়েছে বলেও জানা গেছে।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড