• বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯, ২৬ অগ্রহায়ণ ১৪২৬  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাত কলেজের শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত

  শিক্ষা ডেস্ক

১৬ জুলাই ২০১৯, ১৭:১৬
শিক্ষার্থীদের অবরোধ
নীলক্ষেত মোড়ে শিক্ষার্থীদের অবরোধ (ছবি : সংগৃহীত)

২০১৭-১৮ সেশনের সকল পরীক্ষার্থীদেরকে প্রমোট করে পরবর্তী বর্ষে সুযোগ প্রদান এবং অকৃতকার্য শিক্ষার্থীদের পুনরায় ইম্প্রুভ দেওয়ার ব্যবস্থা করার দাবিতে সাত কলেজের শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানীর আশ্বাসে শিক্ষার্থীরা এই আন্দোলন স্থগিত করেন।

মঙ্গলবার (১৬ জুলাই) দুপুর ২টার দিকে সাত কলেজের শিক্ষার্থীদের একটি প্রতিনিধি দল প্রক্টরের কার্যালয়ে আলোচনায় বসে। আন্দোলনকারী শিক্ষার্থীরা ২০১৭-১৮ সেশনের সমস্যা নিয়ে প্রক্টরের সঙ্গে আলোচনা করেন। 

আলোচনা শেষে প্রতিনিধি দলের সদস্য ঢাকা কলেজের ছাত্র ইমরান বলেন, ‘প্রক্টর আমাদের আশ্বাস দিয়েছেন, যারা নট প্রমোটেড, তাদের পরবর্তী বর্ষে উত্তীর্ণের জন্য বিশেষ পরীক্ষার ব্যবস্থা গ্রহণের বিষয়ে তিনি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করবেন।’ 

এ বিষয়ে জানতে চাইলে ঢাবি প্রক্টর বলেন, ‘শিক্ষার্থীরা তাদের দাবি উত্থাপন করেছে। আমাদের বিশ্ববিদ্যালয়ের নিজস্ব নিয়ম আছে। তবে আমি এ বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করব।’

এর আগে আন্দোলনরত শিক্ষার্থীরা তাদের দাবি আদায়ের লক্ষ্যে তাদের নিয়মিত ক্লাস এবং পরীক্ষা বর্জন করে। ইডেন ও তিতুমীর কলেজের বাংলা এবং অর্থনীতি বিভাগের শিক্ষার্থীরা নিজ নিজ কলেজের বিভাগে তালা ঝুলিয়ে আন্দোলন করে এবং বিভাগীয় প্রধানদের কাছে শিক্ষার্থীদের সমস্যার জন্য যথাযথ সমাধান চান।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড